দিলীপ কুমারের অবস্থার অবনতি, রাখা হল ভেন্টিলেটরে

By: web desk, abp ananda | Last Updated: Friday, 4 August 2017 12:10 PM
দিলীপ কুমারের অবস্থার অবনতি, রাখা হল ভেন্টিলেটরে

ফাইল ছবি

মুম্বই:  কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বুধবার তাঁকে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে খবর, গত দুদিনে তাঁর অবস্থার আরও অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটরে দেওয়া হয়েছে।

এএনআই সূত্রে খবর, বুধবার হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকেই অভিনেতার অবস্থার আরও অবনতি হয়। কিডনি সংক্রান্ত সমস্যার কারণে তাঁকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। রক্তে ক্রিয়েটিনাইনের মাত্রা মারাত্মক বেড়ে গেছে। হাসপাতাল সূত্রেই জানানো হয়েছে, অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় তাঁকে ভেন্টিলেটরে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিত্সকরা। তবে এখনও পর্যন্ত তাঁর কিডনি সঠিকভাবে কাজ করছে না বলেই জানা গিয়েছে।

বৃহস্পতিবার থেকে অভিনেতার সঙ্গে হাসপাতালে রয়েছেন স্ত্রী সায়রা বানু। এর আগে ২০১৬ সালে জ্বর এবং শ্বাসকষ্টজনিত কারণে আরও একবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন দিলীপ কুমার।

বলিউডে ট্র্যাজেডি কিং হিসেবে পরিচিত দিলীপ কুমার সারাজীবনে প্রায় ৬৫টি ছবিতে অভিনয় করেছেন। তবে তাঁর সুপারহিট কয়েকটি ছবির মধ্যে রয়েছে ‘দেবদাস’ (১৯৫৫), ‘নয়া দুয়ার’ (১৯৫৭), ‘মুঘল-ই-আজম’ (১৯৬০), ‘গঙ্গা জমুনা’ (১৯৬১), ‘ক্রান্তি’ (১৯৮১), ‘কর্মা’ (১৯৮৬)। শেষবার তাঁকে বড়পর্দায় দেখা গিয়েছিল ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে। ১৯৯৪ সালে দাদাসাহেব ফলকে সম্মানে সম্মানিত করা হয় কিংবদন্তী অভিনেতাকে। ২০১৫ সালে পদ্মবিভূষণ পেয়েছিলেন দিলীপ কুমার।

 

 

First Published: Friday, 4 August 2017 12:10 PM