সাপ্তাহিক রাশিফল

By: Anandabazar Patrika | Last Updated: Sunday, 14 February 2016 8:14 AM
সাপ্তাহিক রাশিফল

১৪ ফেব্রুয়ারি ২০১৬ — ২৩ ফেব্রুয়ারি ২০১৬
আলোচ্য সপ্তাহে রাশিচক্রে গ্রহ সমাবেশ যথা— কুম্ভে রবি, কেতু, মেষে চন্দ্র, তুলায় মঙ্গল, মকরে বুধ, শুক্র, সিংহে বক্রী বৃহস্পতি, রাহু, বৃশ্চিকে শনি। রাশি ও নক্ষত্র পরিক্রমা অনুযায়ী চন্দ্র মেষে অশ্বিনী থেকে কর্কটে পুষ্যা নক্ষত্র। তিথি সঞ্চার শুক্লা সপ্তমী থেকে শুক্লা ত্রয়োদশী। যোগসঞ্চার শুক্র থেকে সৌভাগ্য। ব্যক্তিগত রাশি ও লগ্ন অনুযায়ী জাতক-জাতিকার শুভাশুভ গ্রহফল বিবৃত হল।
মেষ
বহু প্রতীক্ষিত পদোন্নতির উজ্জ্বল সম্ভাবনায় উদ্বেগের অবসান। তৃতীয় কারও প্রতি আসক্তির জেরে দাম্পত্য সম্পর্কের উন্নতি। দুর্ঘটনায় রক্তপাত ও অস্থিভঙ্গের আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে জমিজমা ক্রয়ের শুভ সময়, প্রিয়জনের স্বাস্থ্যের উন্নতিতে দুশ্চিন্তা কমবে। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মুন্সিয়ানার স্বীকৃতি, চারুকলার চর্চায় সাফল্য ও সেই সূত্রে উপার্জন বৃদ্ধি। অন্তভাগে প্রলোভন বা প্ররোচনার ফাঁদ এড়াতে না-পারলে বিপদ, লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। মেষ লগ্নে জাত ব্যক্তির সময়োচিত কঠিন সিদ্ধান্তে পারিবারিক অশান্তির অবসান। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগ। স্নায়ুর সমস্যায় দুর্ভোগ।
বৃষ
সৃষ্টিশীল চিন্তা ও নতুন পরিকল্পনায় অপ্রত্যাশিত শুভ ফল। কর্মে পদোন্নতি আনন্দ দিলেও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ। উচ্চশিক্ষা ও গবেষণায় আকস্মিক বাধা হতাশা বাড়িয়ে দিতে পারে। সপ্তাহের আদ্যভাগে সম্পত্তি নিয়ে জ্ঞাতিদের সঙ্গে গোলযোগে শান্তি নষ্ট, গুরুজনের হৃদরোগের প্রকোপ বৃদ্ধিতে উদ্বেগ ও বহু ব্যয়। মধ্যভাগে গার্হস্থ্য জীবনে সমস্যামুক্তি, জলপথ ভ্রমণে বিপদের আশঙ্কা। অন্তভাগে মাতৃকুলের সম্পত্তি প্রাপ্তির যোগ, বাহন ক্রয়ের পরিকল্পনায় সফল হতে পারে। বৃষ লগ্নে জাত ব্যক্তির অতিক্রোধ ভাবমূর্তির ক্ষতি করতে পারে। খনিজ দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে আশাতীত সাফল্যের ইঙ্গিত। পুরনো বন্ধুর সঙ্গে যোগাযোগ হতে পারে।
মিথুন
প্রভাবশালী ব্যক্তির সহায়তায় কর্ম সঙ্কটের অবসান। দুষ্ট লোকের পাল্লায় পড়ে অর্থদণ্ড দিতে হতে পারে। পৈতৃক সম্পত্তি ভাগাভাগি নিয়ে ভাইবোনের সঙ্গে মনোমালিন্য মামলা পর্যন্ত গড়ানোর আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে জীবাণু সংক্রমণ ও ইনফ্লুয়েঞ্জা জাতীয় রোগে ভোগান্তি, ব্যবসা বা অন্য উপায়ে বাড়তি উপার্জন। মধ্যভাগে উচ্চতর বিদ্যার্জনে কৃতিত্ব, গুরুজনের স্বাস্থ্যের উন্নতিতে স্বস্তি। অন্তভাগে নিজস্ব কৌশলে পারিবারিক সমস্যার সমাধান, হারানো দ্রব্যার্থ পাওয়ার সম্ভাবনা। মিথুন লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া উচ্চভিলাষ হতাশার কারণ হতে পারে। অসাবধানতায় আর্থিক ক্ষতির আশঙ্কা। প্রিয়জনের বিয়ে নিয়ে সমস্যা দেখা দিতে পারে।
কর্কট
হঠকারী সিদ্ধান্ত না-নেওয়াই ভাল, নচেৎ বিপাকে পড়তে পারে। কর্মদক্ষতা ও মধুর ব্যবহারে কার্যসিদ্ধি ও কর্মক্ষেত্রে প্রতিপত্তি বৃদ্ধি। সাধুসজ্জনের সান্নিধ্যে শান্তি। সপ্তাহের আদ্যভাগে বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্য, গুরুজনের হীনস্বাস্থ্য চিন্তা বাড়াবে। মধ্যভাগে স্বামী-স্ত্রী যৌথ উদ্যোগে সাংসারিক শ্রীবৃদ্ধি, হার্নিয়া জাতীয় রোগের প্রকোপ বৃদ্ধিতে অস্ত্রোপচারের সম্ভাবনা। অন্তভাগে সুযুক্তি ও জোরালো বক্তৃতায় শ্রোতাদের মন জয়, সন্তানের লেখাপড়ায় মনোযোগ ও উন্নতিতে চিন্তামুক্তি। কর্কট লগ্নে জাত ব্যক্তির বহুমুখী প্রতিভার বিকাশ ও বিশেষ স্বীকৃতি। সম্পত্তি মামলায় জয়ের যোগ। জলপথে ভ্রমণে বিপদের আশঙ্কা।
সিংহ
স্বজনদের শত্রুতায় পারিবারিক অশান্তি ও বাসস্থান বদলের চিন্তা। বিতর্কবিবাদ বা পুলিশি ঝামেলায় কাজকর্মে বাধা। কর্মগত পরিবর্তন ও দূরবর্তী স্থানে বদলি। সপ্তাহের আদ্যভাগে বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝিতে সম্পর্কের অবনতি, রহস্যবিদ্যার চর্চায় অগ্রগতি। মধ্যভাগে সম্পত্তি সংস্কার নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ, গুরুজনের বার্ধক্যজনিত পীড়ায় ভোগান্তি। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, সামাজিক অনুষ্ঠানে চিত্তাকর্ষক বক্তৃতায় শ্রোতাদের মন জয়। সিংহ লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া উদার মানসিকতার বিড়ম্বনা ডেকে আনতে পারে। একাধিক পথে উপার্জনের সুযোগ। বিজ্ঞান বিষয়ক গবেষণায় সাফল্য।
কন্যা
ব্যবসার জটিলতা বাড়লেও বিশেষ সাফল্যের যোগ। কঠোরতা এড়িয়ে মধুর ব্যবহারে কার্যোদ্ধার। অকালপ্রয়াণ থেকে সংসারে জট, সপ্তাহের আদ্যভাগে হঠকারিতায় কাজ পণ্ড হওয়ার আশঙ্কা, অকারণ বাদানুবাদ থেকে কর্মক্ষেত্রে বিড়ম্বনা। মধ্যভাগে সম্পত্তি-বিবাদ ঘিরে ভাইবোনের সঙ্গে সম্পর্কের অবনতি, দুঃসাহসিক কাজ থেকে বিরত থাকাই ভাল। অন্তভাগে বন্ধুর প্রবঞ্চনায় মনঃপীড়া, জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের চর্চায় অগ্রগতি। কন্যা লগ্নে জাত ব্যক্তির মাত্রাছাড়া ক্রোধ বিপত্তি ডেকে আনতে পারে। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের যোগ। সাধু-সান্নিধ্যে মহৎ চিত্তবৃত্তির বিকাশ।
তুলা
মৌলিক চিন্তা ও পরিকল্পনার জোরে কর্মে উন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি। বহুমুখী প্রতিভার বিকাশ ও স্বীকৃতি। শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের পক্ষে শুভ সময়। সপ্তাহের আদ্যভাগে গুণী ব্যক্তির সান্নিধ্যে মানসিক উৎসর্কের সূচনা, নানান শারীরিক সমস্যায় কাজকর্মে বাধা। মধ্যভাগে শত্রুর মোকাবিলায় বল বৃদ্ধি, বন্ধু নির্বাচনে সতর্ক না-হলে বিপদ। অন্তভাগে কোনও কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, উপকারের প্রতিদানে উপহাস ও অপমান জুটতে পারে। তুলা লগ্নে জাত ব্যক্তির উপস্থিতবুদ্ধিতে মহাবিপদ থেকে বাঁচোয়া। মাতৃস্থানীয়া আত্মীয়ার শুভ প্রভাবে ভাগ্যোন্নতির দরজা খুলতে পারে। আধ্যাত্মিক উন্নতির জন্য সদগুরুর আশ্রমে অবস্থান।
বৃশ্চিক
ব্যবসায় বিনিয়োগ আপাতত নিয়ন্ত্রণ করাই সমীচীন। অতিরিক্ত সরলতা বা উদারতা দেখাতে গিয়ে বিপত্তির আশঙ্কা। শ্বশুরকুল সূত্রে অর্থসম্পত্তি প্রাপ্তির যোগ। সপ্তাহের আদ্যভাগে কুচক্রী পড়শি কলকাঠি নাড়ায় স্বজনের সঙ্গে বিবাদ, নৃত্যগীতাদি চারুকলায় নৈপুণ্যের সুবাদে উপার্জন বৃদ্ধি। মধ্যভাগে সৃষ্টিশীল কাজে মেধার বিকাশ, কষ্টসাধ্য কাজে সাফল্য। অন্তভাগে হৃত দ্রব্যার্থ পুনরুদ্ধারের সম্ভাবনা, ব্যবসায় কর্মব্যস্ততা ও চাপে শারীরিক ক্লেশ। বৃশ্চিক লগ্নে জাত ব্যক্তির বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। উচ্চশিক্ষা ও গবেষণার কৃতিত্বের সুবাদে বিদেশে কর্মপ্রাপ্তির সুযোগ। স্নায়ুপীড়ায় দুর্ভোগ।
ধনু
স্বজনবর্গের বিরূপ আচরণ বেদনাদায়ক হতে পারে। অতিরিক্ত উচ্চাভিলাষ থেকে বিপত্তির আশঙ্কা। একাধিক সূত্রে উপার্জন বৃদ্ধির সম্ভাবনা। সপ্তাহের আদ্যভাগে ভাইবোনের সঙ্গে সম্পত্তি সংক্রান্ত বিবাদ আদালতে গড়াতে পারে, শত্রুভয় থেকে মানসিক সমস্যার আশঙ্কা। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় আশঙ্কা। মধ্যভাগে বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিড়ম্বনা, সহকর্মীদের সহায়তায় কর্মক্ষেত্রে গোলযোগের সমাধান। অন্তভাগে উচ্চশিক্ষা ও বিজ্ঞান গবেষণায় সাফল্যের ইঙ্গিত, চলাফেরায় বাড়তি সতর্কতা দরকার। ধনু লগ্নে জাত ব্যক্তির ব্যবসা সম্প্রসারণের জন্য বাড়তি বিনিয়োগের শুভ সময়। পারিবারিক অনুষ্ঠানে কোনও আত্মীয়ের বিরূপ আচরণে তালভঙ্গ। জ্যোতিষ চর্চায় অগ্রগতি।
মকর
নতুন কাজের সংস্থান ও উপার্জন বৃদ্ধির সুযোগ। বৃত্তিগত প্রশিক্ষণে কৃতিত্বের সূত্রে স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সম্ভাবনা। হজমের গোলমালে কাজকর্মে বাধা। সপ্তাহের আদ্যভাগে আত্মীয়ের সঙ্গে অকারণ বিবাদে সম্পর্কের অবনতি, শিক্ষকতার কাজে যুক্ত ব্যক্তিদের শুভ সময়। মধ্যভাগে মাতৃস্থানীয়া অপরিচিতার সহায়তায় বিপদ থেকে উদ্ধার, ভাইবোনের সঙ্গে সম্পত্তি বিবাদ। অন্তভাগে কষ্টসাধ্য কাজে সফল হতে পারেন, সন্তানের আচার-আচরণে উদ্বেগ। মকর লগ্নে জাত ব্যক্তির উপস্থিত বুদ্ধিতে কর্মক্ষেত্রে সমস্যার সমাধান। বৈষয়িক উন্নতি ও সুস্থিতি। বন্ধুকে অতি বিশ্বাস করে বিড়ম্বনার আশঙ্কা।
কুম্ভ
মৌলিক পরিকল্পনা ও বুদ্ধিবলে কার্যোদ্ধার। মাত্রাছাড়া ভাবাবেগ বিড়ম্বনা ডেকে আনতে পারে। প্রিয়জনের আকস্মিক স্বাস্থ্যহানিতে ব্যয় বৃদ্ধি। সপ্তাহের আদ্যভাগে সততা ও পরোপকারের স্বীকৃতি, পড়ে গিয়ে বা দুর্ঘটনায় অস্থিভঙ্গ বা রক্তপাতের আশঙ্কা। মধ্যভাগে ক্রীড়া নৈপুণ্যের সুবাদে নামী সংস্থায় কাজের সুযোগ, একাধিক উপায়ে অর্থাগম। অন্তভাগে প্রবাসী প্রিয়জনের আগমনের সংবাদ পেতে পারেন, পুরনো প্রেম সামান্য কারণে ভেস্তে যেতে পারে। কুম্ভ লগ্নে জাত ব্যক্তির নিকটজনের বেয়াড়াপনায় পারিবারিক সম্মানের হানি ঘটতে পারে। বাতজ বেদনার প্রকোপ বৃদ্ধিতে চলাফেরায় অসুবিধা। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ।
মীন
সম্পত্তি রক্ষায় বিষয়ে বাড়তি সতর্কতা দরকার। প্রেমপ্রণয়ে জটিলতা কাজে ছাপ ফেলতে পারে। বন্ধুবেশী শত্রুর কূটচালে বৈষয়িক ক্ষতি ও মানহানির আশঙ্কা। সপ্তাহের আদ্যভাগে অস্থিরতার দরুন কর্মপরিকল্পনায় বিপর্যয়ের আশঙ্কা, সাধু-সান্নিধ্যে শান্তির সন্ধান। মধ্যভাগে কর্মে প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধিতে মানসিক চাপ, সন্তানের মেধার বিকাশ ও উন্নতিতে স্বস্তি। অন্তভাগে পরোপকারে ঝাঁপিয়ে বিড়ম্বনার আশঙ্কা, হঠাৎ অর্থপ্রাপ্তির যোগ। মীন লগ্নে জাত ব্যক্তির প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের সূত্রে একাধিক কর্মে সংস্থানের সুযোগ। সংক্রমণে ভোগান্তি। পৈতৃক সম্পত্তি নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ বাড়বে।

Tags: horoscope
First Published: Sunday, 14 February 2016 8:03 AM

Related Stories

ধৃত ১ ভারতীয় জওয়ান, নিহত ৮, পাল্টা দাবি পাক সেনার
ধৃত ১ ভারতীয় জওয়ান, নিহত ৮, পাল্টা দাবি পাক সেনার

ইসলামাবাদ: ভারতের পাল্টা দাবি পাকিস্তানের। সে দেশের নিরাপত্তা সূত্রকে

আপনার আজকের দিন
আপনার আজকের দিন

২৮ নভেম্বর, ২০১৫      মেষ: বাঁকা পথে উপার্জনের প্রলোভন এড়াতে না-পারলে বিপদ।