দোষীদের ছাড়া হবে না, গোরক্ষপুরের হাসপাতাল পরিদর্শন করে আশ্বাস আদিত্যনাথের

By: ABP Ananda, Web desk | Last Updated: Sunday, 13 August 2017 3:59 PM
দোষীদের ছাড়া হবে না, গোরক্ষপুরের হাসপাতাল পরিদর্শন করে আশ্বাস আদিত্যনাথের

গোরক্ষপুর: গোরক্ষপুরের বিআরডি হাসপাতালে অক্সিজেন সরবরাহ বন্ধ হয়ে যাওয়ার জেরে ৩৭টি শিশু মৃত্যুর অভিযোগ ওঠার পর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আজ ওই হাসপাতাল পরিদর্শন করলেন। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও গোরক্ষপুরের ঘটনায় চিন্তিত, অপরাধীদের কখনওই ছাড় দেওয়া হবে না।

এই গোরক্ষপুর যোগী আদিত্যনাথের নির্বাচনী কেন্দ্র। গোরক্ষনাথ মন্দিরের মহান্তকে গোরক্ষপুর কখনও খালি হাতে ফেরায়নি। সেখানে তাঁর মুখ্যমন্ত্রিত্বে এভাবে শিশুমৃত্যুর ঘটনায় দৃশ্যতই অস্বস্তিতে পড়া আদিত্যনাথ আজ হাসপাতাল পরিদর্শনে আসেন। সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা।

পরে মুখ্যমন্ত্রী বলেন, গোরক্ষপুরের ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী রাজ্য সরকারকে সবরকম সাহায্যের নির্দেশ দিয়েছেন। তিনিই পাঠিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে। ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে, অপরাধীদের বিরুদ্ধে এমন কঠোর ব্যবস্থা নেওয়া হবে যে তা উদাহরণ হয়ে থাকবে।

যোগী জানিয়েছেন, মুখ্য সচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করেছে তাঁর সরকার। কমিটি খতিয়ে দেখবে বিআরডি হাসপাতালে এতগুলি মৃত্যু হল কেন।

যোগী বলেছেন, এনসেফ্যালাইটিসের সঙ্গে দীর্ঘদিন ধরে লড়ছেন তিনি, এ জন্য টিকাকরণ অভিযানও চালিয়েছে সরকার। তিনি চিন্তিত সোয়াইন ফ্লু, চিকুনগুনিয়া ও কালাজ্বরের মত অসুখ নিয়েও। মুখ্যমন্ত্রী হওয়ার পর এ নিয়ে চতুর্থবার যোগী এলেন এই বিআরডি হাসপাতালে, হাসপাতালের সব সমস্যা তাঁর জানা। ৯ তারিখই তিনি এখানে ঘুরে গেছেন, বৈঠক করেছেন চিকিৎসক ও আধিকারিকদের সঙ্গে।

একইসঙ্গে সংবাদমাধ্যমের কাছে তাঁর আবেদন, যা ঘটেছে তাই দেখানো হোক, মিডিয়া যেন ভুল খবর না প্রকাশ করে। তিনি সংবাদমাধ্যমকে ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে দেখতে দেবেন। সাংবাদিকরা নিজেরাই দেখুন, রোগীদের জন্য কী কী ব্যবস্থা রয়েছে।     

  

 

First Published: Sunday, 13 August 2017 3:59 PM