সনিয়ার ডাকে ১৬ বিরোধী দলের বৈঠক: উপস্থিত মমতা, কোন পথে মোদী-মোকাবিলা তা খুঁজতে কোর কমিটি গঠনের সিদ্ধান্ত

By: Web Desk, ABP Ananda | Last Updated: Friday, 11 August 2017 8:10 PM
সনিয়ার ডাকে ১৬ বিরোধী দলের বৈঠক: উপস্থিত মমতা, কোন পথে মোদী-মোকাবিলা তা খুঁজতে কোর কমিটি গঠনের সিদ্ধান্ত

নয়াদিল্লি: বিরোধী শিবিরে ফের ফাটল! সনিয়া গাঁধীর ডাকা বৈঠকে গরহাজির এনসিপি। বিজেপি নেতৃত্বাধীন এনডিএ-র মোকাবিলা কোন পথে করা যায়, সেই নীল নকশা তৈরি করতে বিরোধী দলগুলির সঙ্গে বৈঠক করেছিলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী।

শুক্রবারের সংসদের অ্যানেক্স ভবনের বৈঠকে মোট ১৬টি রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবারই নয়াদিল্লি পৌঁছে যান তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উপস্থিত ছিলেন, মায়াবতী, অখিলেশ যাদব। উপস্থিত ছিলেন সীতারাম ইয়েচুরি সহ বাম নেতারা। এছাড়া উপস্থিত ছিল আরজেডি, জেএমএম, ডিএমকে, এনসি, আরএলডি, জেডিএস, কেরল কংগ্রেসের প্রতিনিধিরা।

এদিনের বৈঠকে একটি কোর কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে ইয়েচুরি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির মোকাবিলা করতে হলে বিরোধী শিবিরকে বিকল্প আদর্শ কড়চা তৈরি করতে হবে। এর জন্য নির্দিষ্ট কৌশল অবলম্বন করতে হবে। একইসঙ্গে, মানুষের সমস্যাগুলিকে আরও বেশি করে তুলে ধরতে হবে।

ইয়েচুরির মতে, গত তিন বছরে একের পর এক রাজ্যে বিধানসভা নির্বাচনে ভাল ফল করার পর থেকে মোদীর রাজনৈতিক ক্ষমতার আশ্চর্যরকমভাবে বেড়েছে। ফলে, তার মোকাবিলা করতে হলে একটা মজবুত জমির প্রয়োজন। সেক্ষেত্রে, সবকটি বিরোধীদের এককাট্টা হতে হবে বলেও মনে করেন তিনি।

তবে, বৈঠকের সুর কাটে এনসিপি-র গরহাজির হওয়ায়। জানা গিয়েছে, এই বৈঠকের আহ্বায়ক ছিলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। তিনিই সকলকে আমন্ত্রণ জানান। কিন্তু, আসেননি শরদ পওয়ার। যদিও, গুলাম নবি আজাদ জানান, শরদ পওয়ার অসুস্থ হলে আসতে পারেননি। অন্যদিকে, হাজির ছিলেন না শরদ যাদবও। যদিও, উপস্থিত ছিলেন বিক্ষুব্ধ জেডিইউ সাংসদ আনোয়ার আলি।

First Published: Friday, 11 August 2017 7:49 PM