অক্সিজেনের অভাবে কোনও শিশুর মৃত্যু হয়নি, দাবি আদিত্যনাথের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 12 August 2017 11:45 PM
অক্সিজেনের অভাবে কোনও শিশুর মৃত্যু হয়নি, দাবি আদিত্যনাথের

লখনউ: গোরক্ষপুরের বাবা রাঘবদাস মেডিক্যাল কলেজ হাসপাতালে অক্সিজেনের অভাবে কোনও শিশুর মৃত্যু হয়নি বলে দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন, ‘আমি দীর্ঘদিন ধরে এনসেফেলাইটিস নিয়ে সরব। তাই এই ঘটনায় আমি আবেগমথিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। মুখ্যসচিবের নেতৃত্বে একটি কমিটি এতজনের দুর্ভাগ্যজনক মৃত্যুর ঘটনার তদন্ত করবে। ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্ত রিপোর্ট শীঘ্রই পাওয়া যাবে। সেই রিপোর্ট পাওয়ার পর দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড়া হবে না। তবে অক্সিজেনের অভাবে কারও মৃত্যু হয়নি। সেটা হলে জঘন্য কাজ হত।’

আদিত্যনাথ আরও বলেছেন, ৯ তারিখ তিনি হাসপাতাল পরিদর্শনে গিয়ে এনসেফেলাইটিস, ডেঙ্গি, কালাজ্বর, সোয়াইন ফ্লু, চিকুনগুনিয়া সহ বিভিন্ন বিষয়ে খোঁজ নেন। কিন্তু অক্সিজেন সরবরাহের বিষয়টি তাঁর গোচরে আনা হয়নি। বিআরডি হাসপাতালের আধিকারিকদের সঙ্গে তিনি নিজে কথা বলেছিলেন। সরকারের তরফ থেকে কোনও সাহায্য দরকার কি না, সেটা তিনি জানতে চেয়েছিলেন। কিন্তু অক্সিজেনের বিষয়ে কিছুই বলেননি আধিকারিকরা।

অক্সিজেন সরবরাহকারী সংস্থাকে টাকা না দেওয়ার দায় বিআরডি মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষের উপর চাপিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর দাবি, সংশ্লিষ্ট সংস্থা চিঠি দিয়ে অক্সিজেন সরবরাহ বন্ধ করার কথা জানানোর পর ৫ তারিখই অর্থ মঞ্জুর করে সরকার। অধ্যক্ষের উচিত ছিল দ্রুত সেই অর্থ দেওয়ার ব্যবস্থা করা। কিন্তু তিনি সেটা করেননি। সংশ্লিষ্ট সংস্থা সবাইকে বিষয়টি জানায়নি। সেই কারণেই সমস্যা হয়।

First Published: Saturday, 12 August 2017 11:45 PM