ইন্টারনেটে ট্রোলিং সমর্থন করে না আরএসএস, বললেন মোহন ভাগবত

By: ABP Ananda, Webdesk | Last Updated: Tuesday, 12 September 2017 6:18 PM
ইন্টারনেটে ট্রোলিং সমর্থন করে না আরএসএস, বললেন মোহন ভাগবত

নয়াদিল্লি: ইন্টারনেটে কাউকে নিশানা করা (ট্রোল) এবং আগ্রাসী আচরণ সমর্থন করে না আরএসএস। এ কথা বলেছেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তিনি বলেছেন, এ ধরনের আচরণ নীতিহীন। বিদেশী কূটনীতিকদের সঙ্গে আলাপচারিতায় এই মন্তব্য করেছেন ভাগবত। প্রায় ৫০ টি দেশের মিশনের কূটনীতিকরা এই আলাপচারিতায় অংশ নিয়েছিলেন। ভাগবত বলেন, ট্রোলিং সম্পূর্ণ নিয়ম বহির্ভূত (হিটিং বিলো দ্য বেল্ট)। আমরা ইন্টারনেটে এ ধরনের আগ্রাসী মানসিকতাকে সমর্থন করি না।

ইন্ডিয়া ফাউন্ডেশন আয়োজিত ওই অনুষ্ঠানে হাজির ছিলেন প্রসার ভারতীর চেয়ারম্যান এ সূর্য প্রকাশ। তিনি একাধিক ট্যুইটের মাধ্যমে ভাগবতের মন্তব্য পোস্ট করেছেন।

উল্লেখ্য, সম্প্রতি বেঙ্গালোরে বিখ্যাত সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যার পর এক ব্যক্তি তাঁর ট্যুইটার অ্যাকাউন্টে প্রয়াত সাংবাদিক সম্পর্কে আশালীন মন্তব্য করেন। গৌরীর সমর্থকদের সম্পর্কেও একই ধরনের মন্তব্য তিনি করেন। কিন্তু  দেখা যায় যে, ওই ব্যক্তির অ্যাকাউন্ট ফলো করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সহ বিজেপির তাবড় তাবড় নেতারা। এতে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। কিন্তু এরপরও প্রধানমন্ত্রী ওই ব্যক্তিকে আনফলো করেননি।

ইন্ডিয়া ফাউন্ডেশনের সভায় ভাগবত আরও বলেছেন, সঙ্ঘ পরিবার বৈষম্যে বিশ্বাসী নয়। দেশ ও সমগ্র বিশ্বের একতাই তাঁদের লক্ষ্য। বিদেশী কূটনীতিকদের কাছে তিনি সঙ্ঘের বিভিন্ন কার্যকলাপ সম্পর্কেও জানান তিনি।

ভাগবত বলেছেন, বিজেপির কর্মকাণ্ডে হস্তক্ষেপ করে না আরএসএস। তিনি বলেছেন, আরএসএস বিজেপিকে চালায় না। আবার বিজেপিও আরএসএস-কে চালায় না।

First Published: Tuesday, 12 September 2017 6:11 PM