শরদ যাদব নিজের ইচ্ছেমত পথ ধরতে পারেন, বললেন নীতীশ

By: ABP Ananda, Web desk | Last Updated: Friday, 11 August 2017 6:40 PM
শরদ যাদব নিজের ইচ্ছেমত পথ ধরতে পারেন, বললেন নীতীশ

নয়াদিল্লি: বিজেপিকে সমর্থনের ইস্যুতে জেডিইউয়ে ভাঙন অনিবার্য হয়ে গেল। এতদিন বরিষ্ঠ নেতা শরদ যাদব মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের মহাজোটবন্ধন ছাড়ার সমালোচনা করে এসেছেন, চুপ করে ছিলেন নীতীশ। এবার তিনিও জানিয়ে দিলেন, শরদ চাইলে নিজের পছন্দমত রাস্তা বেছে নিতে পারেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের পর নীতীশ বলেন, শরদ যা ভাল বোঝেন করতে পারেন। তবে দল তার সিদ্ধান্ত নিয়েছে। সেই সিদ্ধান্ত একা তাঁর ছিল না, সকলে মিলে নেওয়া হয়। যদি শরদের মত ভিন্ন হয়, তিনি নিজের পথ ধরতে পারেন।

জেডিইউয়ের প্রাক্তন সভাপতি শরদ বৃহস্পতিবার জানিয়ে দেন, তিনি মহাজোটবন্ধন ছাড়ছেন না, কংগ্রেস ও আরজেডির সঙ্গেই থাকবেন, সংসদে ভোট দেবেন শাসক জোটের বিরুদ্ধে। তাঁর দাবি, বিহারের ১১ কোটি মানুষ ৫ বছরের জন্য এই বিরোধী জোটকে নির্বাচিত করেন, তার আগে সেই জোট ভাঙলে তাঁদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হবে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার আজ প্রধানমন্ত্রী ও বিজেপি সভাপতি অমিত শাহর সঙ্গে দেখা করেন। বিহারে আরজেডি-কংগ্রেস জোট ভেঙে বিজেপির হাত ধরে নতুন করে সরকার গড়ার পর এটাই তাঁর প্রথমবার দিল্লি আসা। তাঁর দল এনডিএ-তে শিগগিরই যোগ দেবে।

নীতীশ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠককে সৌজন্য সাক্ষাৎ বলে উল্লেখ করেছেন। বিহারের উন্নয়ন নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে এ মাসের শেষে ফের দিল্লি আসবেন তিনি।

 

 

First Published: Friday, 11 August 2017 6:35 PM