নীতীশের সঙ্গে বিরোধে নয়া মাত্রা, ৮ অক্টোবর জেডি (ইউ)-এর জাতীয় কাউন্সিলের বৈঠক ডাকলেন শরদ

By: Web Desk, ABP Ananda | Last Updated: Wednesday, 13 September 2017 10:04 PM
নীতীশের সঙ্গে বিরোধে নয়া মাত্রা, ৮ অক্টোবর জেডি (ইউ)-এর জাতীয় কাউন্সিলের বৈঠক ডাকলেন শরদ

নয়াদিল্লি: গতকালই পর্যাপ্ত নথিপত্র না থাকার কারণ দেখিয়ে শরদ যাদবের জেডি (ইউ)-এর প্রতীক তাঁকে দেওয়ার দাবি খারিজ করেছে নির্বাচন কমিশন। ২৫ আগস্ট কমিশনে শরদ দাবি জানান, জেডি (ইউ)-এর জাতীয় কাউন্সিলের অধিকাংশ সদস্যই তাঁর সঙ্গে আছেন, তাঁকে দলের প্রতীক দেওয়া হোক।

আজই দলের সভাপতি তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সঙ্গে সংঘাতের মাত্রা চড়িয়ে ৮ অক্টোবর রাজধানীতে দলের জাতীয় পরিষদের বৈঠক ডাকলেন বিদ্রোহী জেডি (ইউ) নেতা।

সাংবাদিক বৈঠকে প্রাক্তন জেডি (ইউ) সভাপতি ‘সত্য ও গণতন্ত্রের’ স্বার্থে তাঁর লড়াই বহাল থাকবে বলে জানান। বলেন, সঠিক সময়েই তিনি প্রমাণ করে দেবেন যে, ‘আসল’ জেডি (ইউ) তাঁর সঙ্গেই রয়েছে, তিনি দলকে আরও শক্তিশালী করবেন। এও বলেন, আমি বিরাট এক পাহাড়, প্রাচীরের বিরুদ্ধে লড়ছি। ভাল মতোই জানি আঘাত লাগতে পারে।

রাজনৈতিক মহলের অভিমত, দলের নির্বাচিত সদস্য ও পদাধিকারীদের সিংহভাগই নীতীশের পাশে দাঁড়ালেও শরদ নিজের আগামীদিনের রাজনৈতিক যাত্রাপথ ঠিক করতে চলেছেন। সেই লক্ষ্যেই এদিনের ঘোষণা।
জেডি (ইউ) ইতিমধ্যেই দলবিরোধী কার্যকলাপের অভিযোগে শরদ ও আরেক বিদ্রোহী দলীয় সাংসদ আনোয়ার আলির সাংসদ পদ খারিজের আবেদন জানিয়েছে রাজ্যসভা চেয়ারম্যানের কাছে। রাজ্যসভার তরফে শরদকে এ ব্যাপারে নোটিস পাঠিয়ে এক সপ্তাহের ভিতর জবাব পাঠাতে বলা হয়েছে।

বিজেপির হাত ধরায় নীতীশকে আক্রমণ করে শরদ বলেন, এটা ভাবা যায় না, মহাগঠবন্ধনের ম্যানিফেস্টো সামনে রেখে যাদের বিরুদ্ধে আপনি ভোটে জিতলেন, ১৮ মাসের ব্যবধানে তাদের সঙ্গেই হাত মেলালেন! এ তো গণতন্ত্রকে প্রহসনে পরিণত করা।

First Published: Wednesday, 13 September 2017 7:47 PM