শিয়ালদা দক্ষিণ শাখার ডাউন নামখানা লোকাল থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র

By: Partha Pratim Ghosh, abp ananda | Last Updated: Wednesday, 2 August 2017 8:20 PM
শিয়ালদা দক্ষিণ শাখার ডাউন নামখানা লোকাল থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র

কলকাতা: খাস শিয়ালদা স্টেশনে লোকাল ট্রেন থেকে উদ্ধার ব্যাগ বোঝাই আগ্নেয়াস্ত্র।
মঙ্গলবার রাত সাড়ে ন’টায় শিয়ালদা দক্ষিণ শাখায় ১৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে নামখানা লোকাল তখন ছাড়ার মুখে। ট্রেনে যাত্রী ভর্তি। সেই সময় রুটিন তল্লাশি চালাচ্ছিল শিয়ালদা আরপিএফ।
মহিলা কামরায় হঠাৎ‍ই তাদের চোখে পড়ে একটি ব্যাগ। যার উপর বেশ কিছু জামাকাপড় স্তূপ করে রাখা। দেখেই সন্দেহ হয় রেল পুলিশের। ব্যাগটি খুলতেই দেখা যায়, তার মধ্যে আগ্নেয়াস্ত্র বোঝাই করা রয়েছে। উদ্ধার হয় ২২টি অসম্পূর্ণ পিস্তল।
যে লোকাল ট্রেনে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে সেখানেই এমন অস্ত্র ভাণ্ডার! কিন্তু, অস্ত্র বোঝাই ব্যাগ ট্রেনের কামরায় এল কী ভাবে? কোথায় নজরদারি? কোথায় নিরাপত্তা? প্রশ্ন যাত্রীদের।
এই প্রেক্ষিতে লোকাল ট্রেনের নিরাপত্তা আরও বাড়ানোর আশ্বাস দিয়েছে পূর্ব রেল। মুখ্য জনসংযোগ আধিকারিক রবি মহাপাত্র বলেন, নিরাপত্তা আরও বাড়ানো হচ্ছে। মহিলা কামরায় নজর রাখা হচ্ছে।
কয়েক দিন আগে, এই শিয়ালদা স্টেশনের দক্ষিণ শাখাতেই, অফিস টাইমে দুর্ঘটনার কবলে পড়ে আপ সোনারপুর লোকাল। আর এবার নামখানা লোকালে অস্ত্র ভাণ্ডার। যাত্রীদের প্রশ্ন, যে লোকাল ট্রেন গোটা দেশের লাইফলাইন, তারই যদি এমন হাল হয়, তা হলে সাধারণ মানুষ নিশ্চিন্তে যাতায়াত করবে কী ভাবে!

First Published: Wednesday, 2 August 2017 11:36 AM