আপনার আজকের দিনটি

By: Anandabazar Patrika | Last Updated: Wednesday, 6 September 2017 7:22 AM
আপনার আজকের দিনটি

বুধবার ৬ সেপ্টেম্বর ২০১৭

মেষ

আজ কোনও কারনে শরীরে জড়তা আসতে পারে। পড়াশোনার ক্ষেত্রে বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে। শরীরে কোনও অসুবিধা থাকলে দ্রুত চিকিৎসার প্রয়োজন। নিজের সহকর্মীদের কাছ থেকে সন্মান পেতে পারেন। জরুরি কাজ সকালের দিকে মেটান। প্রেমের দিকে খুব ভাবনা চিন্তা করে পা বাড়াতে হবে। প্রচুর ব্যয় বৃদ্ধি হওয়ায় সংসারে অনেক সমস্যা দেখা দেবে। কর্ম নিয়ে মনে একটা চঞ্চলতা থাকবে। পড়াশোনার বিষয়ে কাউকে সাহায্য করতে হতে পারে। 

বৃষ

আজ কর্মস্থানে একটু সাবধানে থাকুন, বড় অশান্তি বাধতে পারে। আজ কোনও কারনে মনে ভীষণ সংশয় বা ভয় কাজ করবে। অর্থ ভাগ্য ভাল হলেও পরিশ্রম থাকবে প্রচুর। প্রেম ভালবাসার দিকে প্রচুর সফলতা থাকবে। কুটির শিল্পের সঙ্গে যুক্তদের অগ্রগতি। আজ আপনার রসিকতা অপরের বিপদ ডেকে আনতে পারে। নিজের পর্যাপ্ত উপায়ের সঙ্গে সঙ্গে বাড়তি উপায়ের সম্ভাবনা আছে। শারীরিক রোগ বা জেদের কারণে রক্ত চাপ বৃদ্ধি। বন্ধু বিচ্ছেদের সম্ভাবনা। 

মিথুন

লেখক বা কবিদের জন্য দিনটি খুব ভাল। আজ ঠাকুর দেবতার কাজে বিশেষ মনযোগী হয়ে উঠবেন। কোনও বিশেষ বন্ধুর জন্য সংসারে অশান্তি হতে পারে। পেশাদারদের জন্য সময়টা খুব উপযুক্ত। বাড়িতে জীবজন্তু কেনার যোগ আছে। আপনার নরম স্বভাব আপনাকে অনেকের কাছে প্রিয় করে তুলবে। সুসংবাদ আসতে পারে আজ। প্রচুর দায়িত্ব পালন করতে গিয়ে মানসিক চাপ। বিশ্বস্ত কেউ ঠকাতে পারে, সতর্ক থাকুন। গুরুজনের সঙ্গে বুঝে কথা বলুন।

কর্কট

খুব নিজের বা কাছের মানুষের জন্য দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে। হস্তশিল্পের দক্ষতা দেখানোর সুযোগ আসতে পারে। কোনও কাজের জন্য সমাজে সুনাম অর্জন করতে পারেন। সন্তানদের সঙ্গে মতবিরোধ। ভাগ্য উন্নতির কোনও উপায় খুঁজে পেতে পারেন আজ। ফাটকা ও লটারিতে কোনও আয় বাড়তে পারে। ধর্মের ব্যপারে কোনও আগ্রহ বৃদ্ধি। পিতার সঙ্গে কোনও ব্যবসার ব্যাপারে আলোচনা হতে পারে। মহিলা বা পুরুষের সঙ্গে নতুন কোনও সম্পর্ক হতে পরে।

সিংহ

আকাশ কুসুম চিন্তা মাথায় আসতে পারে। নিজের শৌখিনতার জন্য বাড়তি খরচ হতে পারে। ভাল কোনও বন্ধুর জন্য বিপদ থেকে উদ্ধার। পড়াশোনার জন্য ভাল সুবিধা পেতে পারেন। প্রতিবেশীর সঙ্গে কোনও বিষয়ে ঝামেলা। আজ কর্মক্ষেত্রে খুব সতর্ক থাকতে হবে, মিথ্যে অপবাদে ফাঁসতে হতে পারে। সাংসারিক শান্তি বজায় থাকবে। নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা। অন্যকে উপকারে লাগতে পেরে মনে শান্তি। দিনের শেষে মাথার যন্ত্রনা বৃদ্ধি।

কন্যা

কোনও ভাল কাজের ব্যাপারে আশা ভঙ্গ হতে পারে। মহিলাদের নতুন কিছু শুরু করার জন্য ভাল সময়। কল্যানমূলক কাজে কিছু অর্থ ব্যয় হতে পারে। কোনও বিজ্ঞ ব্যক্তির সঙ্গে ধর্ম নিয়ে আলোচনা হতে পারে। পথেঘাটে সাবধানে চলাফেরা করুন। আজ বন্ধুর জন্য সংসারে বা নিজের জীবনে কোনও সমস্যা সৃষ্টি হতে পারে। কর্মসুত্রে দূরে কোথাও যেতে হতে পারে। অতিরিক্ত ক্রোধের জন্য নিজের বিপদ ডেকে আনতে পারেন। বাতের ব্যাথায় কষ্ট পেতে পারেন। 

তুলা

আজ শুভ যোগাযোগগুলো কাজে লাগান। জ্ঞানী ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার। কারও বিবাহ সংবাদে মনে আনন্দের উদয়। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা। কোমরের যন্ত্রনায় কষ্ট পেতে পারেন। বাড়িতে কিছু চুরি যেতে পারে। মনে উচ্চাশা থাকলে আজ সেটা সফল হতে পারে। মামলা মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে রাখাই ভাল। সাংসারিক শান্তি বজায় থাকবে। পুরনো কোনও শত্রুর কাছ থেকে বন্ধুর মতো ব্যবহার পাবেন।

বৃশ্চিক

চাকুরীজীবিদের জন্য সময়টা বিশেষ অনুকুল। কাউকে নিজের দুর্বলতা দেখালে ফাঁসতে হতে পারে। মানসিক কোনও উদ্বেগ থাকলে সেটা কেটে যেতে পারে। দাম্পত্য কলহ সৃষ্টি হতে পারে। আজ সারাদিন কাজকর্ম বা ব্যবসা নিয়ে কোনও সমস্যা থাকবে না। বাড়ির পরিবেশ অনুকূল থাকবে। বাড়ির বড়দের শরীর নিয়ে একটু চিন্তা থাকতে পারে। আপনি আপনার ক্ষমতা দেখানোর সুযোগ পাবেন। বাড়িতে দূরে ভ্রমনের ব্যাপারে আলোচনা।

ধনু

অতিরিক্ত কথা বলবার জন্য অশান্তি বাড়তে পারে। আজ বন্ধুদের কথায় আপনার খুব ক্ষতি হয়ে যেতে পারে। রাস্তায় যানবাহন চলাফেরায় বাড়তি সতর্কতা প্রয়োজন। নিজের দায়িত্ব পালন করতে না পারায় সংসারে অশান্তি। পুরনো পাওনা আদায় হতে পারে। আজ সারাদিন কোনও কারনে মন চাঞ্চল্য থাকবে। কারও কাছ থেকে খুব মূল্যবান বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা। সাধুসেবায় মনে প্রশান্তি।

মকর

আজ কোনও কিছু পাওয়ার জন্য মনে জেদ সৃষ্টি হতে পারে। আজ কর্মের জায়গায় প্রচুর সুনাম বৃদ্ধি পাবে। দীর্ঘ দিনের কোনও ইচ্ছা পূরণ হতে পারে। সন্তানদের জন্য স্ত্রীর সঙ্গে অশান্তি। আজ পুরনো দিনের কোনও আশা ভঙ্গ হতে পারে। আজ সন্তানের কোনও ভাল জিনিস আপনাকে অবাক করবে। আজ বিনিয়োগী কোনও ব্যবসায় ফল ভাল পাওয়া যাবে। ব্যয় কম হবে। আইনি কোনও কাজের জন্য সাফল্য  বাড়তে পারে। ব্যবসার দিকে একটু চাপ। 

কুম্ভ

পড়াশোনার জন্য একটু চাপ বাড়তে পারে। সঙ্গীত চর্চায় হাল ছাড়লে মুশকিল। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা খুব প্রতিকূল। অতিরিক্ত ক্রোধের ফলে সংসারে অশান্তির যোগ দেখা যাচ্ছে। গুরুজনদের কথায় বিশেষ মনোযোগ প্রয়োজন। আজ সারা দিন নানা দিক থেকে কর্মের সুযোগ আসতে পারে। পিতার শরীর নিয়ে একটু ভাবনা হতে পারে। প্রেমে বাধা থাকলেও সঙ্গে আনন্দ থাকবে। বিদ্যার্থীদের নতুন যোগাযোগ আসতে পারে। সন্তানের জন্য আবেগ বৃদ্ধি। 

মীন

আজ সহকর্মীর ভাল ব্যবহারে নিজেকে ভাসিয়ে দেবেন না। গৃহ নির্মাণের শুভ সময় দেখা যাচ্ছে। পেটের সমস্যা একটু থাকবে। পরিবারের যে কোনও পরিস্থিতির সঙ্গেও নিজেকে মানিয়ে নিন। বিবাহ সংক্রান্ত কাজে কিছু দান করতে হতে পারে। শিল্পীদের জন্য সামনের সময়টা খুব উপযুক্ত। ভ্রমণের জন্য উৎসাহিত হতে পারেন। স্বামী স্ত্রীর মধ্যে সুসম্পর্ক থাকবে। স্বাস্থ্য ভাল যাবে না। কম কথা বলার জন্য কোন সমস্যা থেকে মুক্তি পেতে পারেন।

 

Tags: horoscope
First Published: Wednesday, 6 September 2017 7:22 AM