আপনার আজকের দিনটি

By: Anandabazar Patrika | Last Updated: Wednesday, 20 September 2017 6:44 AM
আপনার আজকের দিনটি

বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭

মেষ

আজ ব্যবসায় চাপ বৃদ্ধির সঙ্গে সঙ্গে লাভ ভাল থাকবে। জীবনের মূল্যবান কোনও সিদ্ধান্ত আজ নিতে হতে পারে। সংসারে সুখ শান্তি বজায় থাকবে। সন্তানদের জন্য চিন্তা বৃদ্ধি হতে পারে। ব্যবসা বা কর্মক্ষেত্রে মাথা ঠাণ্ডা রাখুন,এবং খুব বুঝে কথা বলুন। আজ সারাদিন অর্থ খরচ হতে পারে। শারীরিক ক্ষমতা অনুযায়ী কর্ম করুন, অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে। আজ কর্মচারীদের সঙ্গে ব্যবহার ভাল রাখুন, ফল ভাল পাবেন। পরিবারের সদস্যদের সঙ্গে তর্ক বাঁধতে পারে।

বৃষ

আজ সতর্ক না থাকলে কর্মক্ষেত্রে সন্মান হানি হওয়ার যোগ আছে। কোনও মহৎ ব্যক্তি আপনাকে উপকার করতে পারে। চাকরিতে বদলি হওয়ার যোগ দেখা যাচ্ছে। সংক্রমণ জাতীয় রোগের দ্বারা দুর্ভোগ। আজ সারাদিন ব্যবসায় উদ্বেগ দেখা যাবে। ব্যয় বেশি হওয়ায় বাড়িতে কলহ বাঁধতে পারে। বন্ধুর পাশে দাঁড়াতে না পারায় মনে দুঃখের ছায়া। অতিরিক্ত পরিশ্রমে রক্তচাপ বৃদ্ধি হতে পারে। কোনও ভুল কাজে আজ প্রতিবেশীদের সঙ্গে ঝামেলা হতে পারে। বাড়িতে হঠাৎ অতিথি সমাগম।

মিথুন

নতুন গৃহ নির্মাণের পরিকল্পনা সফল হতে পারে। বাড়ির কোনও ব্যাপারে বেশি গুরুত্ব না দেওয়াই ভাল। পরিশ্রম করেও তার ফল সরূপ কিছু পাবেন না। বাচ্চার দুরন্তপনায় অস্থির হতে হবে। আজ কোনও বিষয়ে সংশয় নিয়ে স্ত্রীর সঙ্গে ঝামেলা বাঁধতে পারে। ব্যবসায়ীদের ব্যবসায় অগ্রগতি। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা বিশেষ ভাল নয়। মায়ের শারীরিক অবস্থার অবনতি। কর্মস্থানে কাজের খুব ভাল সুনাম পাবেন। প্রেমের ক্ষেত্রে বাধা।

 

কর্কট

চাকুরীর ক্ষেত্রে বিদেশযাত্রার যোগ দেখা যাচ্ছে। শ্বশুরবাড়ি থেকে কিছু উপহার পেতে পারেন। শরীরে কোথাও চোট লাগতে পারে। ব্যবসায়ীরা কর্মচারীকে চোখে চোখে রাখুন। যারা বিবাহের কথা ভাবছেন তাদের জন্য খুব শুভ সময় আসছে। পদার্থবিদ্যা নিয়ে লেখাপড়ায় সাফল্য পাবেন। লিভারের সমস্যায় ভোগান্তি। সংসারে অশান্তি মিটে যাবে। দিনের শেষে মাথার যন্ত্রণা বাড়তে পারে। পূজা-পাঠে আনন্দ বৃদ্ধি।

সিংহ

মানসিক দিক থেকে আজ কারও কাছে অপদস্থ হতে পারেন। ভাল কাজের পরিবর্তে উপহাস জুটবে। কর্মস্থলে ঝামেলা কেটে যেতে পারে। আজ বন্ধুর কাছ থেকে সাহায্য পেতে পারেন। বাড়িতে অতিথি সমাগমে মনে আনন্দের সৃষ্টি। তৃতীয় ব্যক্তির জন্য চারিত্রিক অবনতি। হঠাৎ বিষয় সম্পত্তি প্রাপ্তির যোগ। অপ্রিয় সত্যি কথা বলায় বিপত্তি আসতে পারে। কোনও মহিলার জন্য মানসিক অশান্তি বাড়তে পারে। সন্তানের জন্য খরচ বৃদ্ধি।

 

কন্যা

প্রেমের ক্ষেত্রে সমস্যা কেটে গিয়ে সুখের সময় আসতে চলেছে। হঠাৎ কোনও দ্রব্য প্রাপ্তির যোগ আছে। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। ভুল কোনও সিদ্ধান্ত আপনার ভাল সময়কে নষ্ট করতে পারে। সংসারে অর্থনৈতিক দিক থেকে প্রচুর ব্যয় হতে পারে। অকারণে আত্মীয়ের সঙ্গে ঝগড়া হতে পারে। মামলা মোকদ্দমায় জিতে যাওয়ার সম্ভাবনা। স্নায়ুবিক ভোগান্তির যোগ। রাজনীতির লোকেদের জন্য কাজের চাপ বাড়তে পারে।

 

তুলা

আজ সকল ক্ষেত্রে কাজের ক্ষেত্রে সাফল্য আসতে পারে। তবে বাড়িতে স্ত্রীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে। সামাজিক কোনও কাজে জনপ্রিয়তা বাড়তে পারে। শরীরের কোনও কষ্ট বৃদ্ধি। আজ ব্যবসার ক্ষেত্রে কিছু অশুভ ঘটনা ঘটতে পারে। সংসারে কোনও বিবাদ কাজের প্রতি অনীহা আনতে পারে। পিতার সঙ্গে কোনও বিশেষ আলোচনা। শত্রুর ব্যাপারে সাবধান থাকুন। কোনও বন্ধুর দ্বারা  ক্ষতি হবার সম্ভাবনা। ভ্রাতৃ-বিবাদ বাড়তে পারে।

বৃশ্চিক

প্রেমের জন্য বড়দের সঙ্গে বিবাদ বাঁধতে পারে। বাড়িতে কোনও বাজে খবর আসতে পারে। চাকুরীর স্থানে উচ্চ-ব্যক্তির থেকে অপমান । পড়াশোনার জন্য দিনটি ভাল । কর্ম স্থানে নতুন কিছু শুরু । বাজে সঙ্গ থাকার জন্য বাড়িতে অশান্তি বাড়তে পারে। প্রেমের ব্যাপারে বিরহ যন্ত্রণা বাড়তে পারে। লটারি বা ফাটকা প্রাপ্তি হতে হতে পারে। ব্যবসার ক্ষেত্রে বাড়তি কোনও খরচ। দুপুরের পড়ে অতিরিক্ত চঞ্চলতার ভাল কাজ হাতছাড়া হতে পারে।

ধনু

কোনও কারণের জন্য লোকের কাছে গঞ্জনা ভোগ করতে হবে। ভ্রমণে কোনও বাধা আসতে পারে। কোনও পাওনা টাকা আদায় নিয়ে বিবাদ হতে পারে। পায়ে কোনও আঘাত। বুদ্ধির ভুলের জন্য কোনও বিপদ। অন্যের কোনও কাজের জন্য সম্মান বৃদ্ধি। সারাদিন কাজে ব্যস্ত হতে হবে। অতিরিক্ত খরচ হতে পারে। সামাজিক কোনও কাজের জন্য সুনাম বাড়তে পারে। অপর কোনও ব্যক্তির জন্য বাড়িতে বিবাদ বাড়তে পারে।

মকর

পড়াশোনার জন্য কোনও বাধা আসতে পারে। ব্যবসার ক্ষেত্রে কোনও শুভ কিছু ঘটতে পারে। আইনি কোনও কাজে সাফল্য আসতে পারে। অপরের ব্যবহারে মানসিক কষ্ট। নতুন কোনও কাজের চেষ্টা। শেয়ার বা ফাটকা জাতীয় ব্যবসায় ক্ষতির সম্ভাবনা। দূরের কোনও বন্ধুর খবর আসতে পারে। ডাক্তারের জন্য খরচ বৃদ্ধি। প্রেমে চাপ বাড়তে পারে। বাড়ির কোনও কাজের জন্য আলোচনা। ব্যবসার ক্ষেত্রে নতুন কিছু চিন্তাভাবনা।

কুম্ভ

সকালের দিকে মাথার যন্ত্রণা বাড়তে পারে। কাজের ক্ষেত্রে কোনও মহিলার সঙ্গে বিবাদ। পড়াশোনার জন্য খরচ বাড়তে পারে। পিতার সঙ্গে কোনও বিবাদের জন্য মানসিক চাপ। বাতের যন্ত্রণাতে কষ্ট বাড়তে পারে। নতুন কোনও বন্ধুর জন্য মনে আনন্দ। বিবাহের পথে কোনও বাধা আসতে পারে। বাড়তি কথার জন্য বিবাদের সৃষ্টি। অনেক দিনের মনের আশা পূরণ হতে পারে। বাড়তি কোনও খরচ থেকে সাবধান থাকা দরকার।

মীন

আজ সকালের দিকে কোনও জটিল সমস্যার সমাধান হতে পারে। প্রিয়জনের প্রতি ক্ষোভ বাড়তে পারে। চাকুরীর স্থানে চিন্তা বাড়তে পারে। ভ্রমণে জন্য খরচ বাড়তে পারে। কোনও ছোট অশান্তি আজ অনেক দূর যেতে পারে। লোভ বৃদ্ধি পাবার জন্য বিপদ। ব্যবসার ক্ষেত্রে কোনও চাপ নিয়ে আলোচনা। সম্পত্তি কেনা-বেচার জন্য শুভ সময়। কোনও খারাপ কাজের জন্য বাড়িতে বিবাদ।

 

Tags: horoscope
First Published: Wednesday, 20 September 2017 6:44 AM

Related Stories

ডেঙ্গির পাশাপাশি এবার লাল পোকা ঘিরে আতঙ্ক, কামড়ে মৃত্যু বৃদ্ধের
ডেঙ্গির পাশাপাশি এবার লাল পোকা ঘিরে আতঙ্ক, কামড়ে মৃত্যু বৃদ্ধের

কলকাতা: ম্যালেরিয়া ও ডেঙ্গির পর শহরে এবার স্ক্যাব টাইফাস আতঙ্ক। ট্রম্বি

বুধবার অনূর্ধব ১৭ বিশ্বকাপের ব্রাজিল-ইংল্যান্ড সেমিফাইনালের টিকিটের দাবিতে যুবভারতীর সামনে বিক্ষোভ, ঘটনাস্থলে পুলিশ
বুধবার অনূর্ধব ১৭ বিশ্বকাপের ব্রাজিল-ইংল্যান্ড সেমিফাইনালের...

কলকাতা:  বুধবার অনূর্ধব ১৭ বিশ্বকাপে ব্রাজিল-ইংল্যান্ড সেমিফাইনাল

জাকারিয়া স্ট্রিটে নিজের দোকানে জহুরি খুন
জাকারিয়া স্ট্রিটে নিজের দোকানে জহুরি খুন

কলকাতা: নিজের দোকানেই খুন হলেন এক রত্ন ব্যবসায়ী। জাকারিয়া স্ট্রিটের জহুরি

সব্জির বাজারে আগুন, নিম্নচাপের বৃষ্টির পর লাফিয়ে বেড়েছে দাম
সব্জির বাজারে আগুন, নিম্নচাপের বৃষ্টির পর লাফিয়ে বেড়েছে দাম

কলকাতা: সব্জির বাজার একেবারে আগুন।গত সপ্তাহে নিম্নচাপের জেরে টানা বৃষ্টির

টিপু সুলতানের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর, মামলার ভাবনা বংশধরের
টিপু সুলতানের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর,...

কলকাতা: টিপু সুলতানের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করার জন্য কেন্দ্রীয়

পরেশ পালের বিরুদ্ধে ব্যবসায়ীকে হেনস্থার অভিযোগের ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন
পরেশ পালের বিরুদ্ধে ব্যবসায়ীকে হেনস্থার অভিযোগের ঘটনায় পুলিশের...

কলকাতা: কাঁকুড়গাছিতে ব্যবসায়ীকে হেনস্থার অভিযোগ। অভিযুক্ত তৃণমূল

ভগিনী নিবেদিতার লন্ডনস্থিত বাসভবনে ব্লু প্লেক উদ্বোধন করবেন মমতা
ভগিনী নিবেদিতার লন্ডনস্থিত বাসভবনে ব্লু প্লেক উদ্বোধন করবেন মমতা

কলকাতা: লন্ডনে ভগিনী নিবেদিতার পারিবারিক বাসভবনের সামনে ব্লু প্লেক

কসবায় বোমাবাজি, উদ্ধার তাজা বোমা, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ
কসবায় বোমাবাজি, উদ্ধার তাজা বোমা, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ

কলকাতা: কলকাতার ১০৭ নম্বর ওয়ার্ডে কসবার নস্করহাট-রায়পাড়ায় বোমাবাজি।

বোড়ালে নিজের ঘরে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ
বোড়ালে নিজের ঘরে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ

কলকাতা: গড়িয়ার বোড়ালে ছাত্রীর রহস্যমৃত্যু। নিজের ঘর থেকেই উদ্ধার ঝুলন্ত

ব্রেবোর্ন রোডে পুরনো বাড়ি ভেঙে জখম ২
ব্রেবোর্ন রোডে পুরনো বাড়ি ভেঙে জখম ২

কলকাতা: কলকাতায় ফের পুরনো বাড়িতে বিপদ। ব্রেবোর্ন রোডে তিন তলা পুরনো