আপনার আজকের দিনটি

By: Anandabazar Patrika | Last Updated: Wednesday, 11 October 2017 6:39 AM
আপনার আজকের দিনটি

বুধবার ১১ অক্টোবর ২০১৭

মেষ
ব্যবসা দ্রুত গতিতে চলতে পারে বা নতুন ব্যবসা শুরু করতে পারেন। জীবনে চরম একটা বিপর্যয় ঘটতে পারে, খুব সাবধান। প্রতিবেশীর সঙ্গে বুঝে কথা বলুন। বর্তমানে সন্তান যোগ ভাল। পিতার ব্যবসা বৃদ্ধির জন্য সন্তান সাহায্য করবে। অবৈধ কোনও সম্পর্কে জড়িয়ে পড়তে পারেন। কর্মক্ষেত্রে কখনও ক্রোধ প্রকাশ করবেন না। ছাত্র ছাত্রীরা পরীক্ষার সুফল পেতে পারেন। আজ এমন কিছু কাজ করবেন যা আপনার অজান্তেই ভবিষ্যতের জন্য ভাল ফল প্রদান করবে।
বৃষ
ব্যবসার জন্য ভাইকে আর্থিক সাহায্য করতে হতে পারে। বাড়িতে কোনও পুরনো রোগী থাকলে তার স্বাস্থ্যের উন্নতি হতে পারে। স্ত্রীর সঙ্গে অকারণে ঝামেলা হতে পারে। সাধু সেবায় মানসিক প্রশান্তি। নিজের ভোগ বিলাসিতার জন্য প্রচুর অর্থ খরচ হতে পারে। বাড়িতে কন্যা সন্তান থাকলে তার দ্বারা উন্নতির যোগ। জীব-জন্তুর কাছ থেকে খুব সাবধান। হঠাৎ করে বাড়িতে অতিথি সমাগম হতে পারে। পুরনো কোন ব্যাধির উপশম হতে পারে। অতিরিক্ত চিন্তা আপনার ক্ষতি করবে।
মিথুন
বিবেচনা করে বন্ধুদের সঙ্গে মেলামেশা করুন, খারাপ সঙ্গে ফাঁসতে পারেন। কোনও কারণে আত্মীয়দের সঙ্গে বোঝাপড়া করতে হতে পারে। নিজের বুদ্ধিতে ব্যবসা চালানোই শ্রেয়। আজ ব্যবসা ভাল হলেও পরিশ্রম প্রচুর হবে। ঋণ খুব দ্রুত পরিশোধ করুন, অন্যথায় সম্মানহানি হতে পারে। প্রতিবাদী মনোভাব না রাখাই ভাল। নতুন চিন্তায় অগ্রগতি না হতেও পারে। অর্থ খরচ হতে পারে। দাম্পত্য জীবনে শান্তি মিলতে পারে। কারও বিপক্ষে কথা বলবেন না।
কর্কট
আজ সামাজিক কাজে সাফল্য আসবে। আত্মীয় স্বজনদের কাছ থেকে প্রচুর আর্থিক সাহায্য পেতে পারেন। স্বাস্থ্য একটু দুর্বল থাকবে। পরিবারের সঙ্গে বাইরে কোথাও ভ্রমণ হতে পারে। আজ কোনও না কোনও দিক থেকে অর্থ সঞ্চয় হতে পারে। সন্তানদের কারনে দুশ্চিন্তা বাড়তে পারে। বিবাহিত জীবন ভাল কাটবে। অতিরিক্ত খাওয়ার ফলে শরীর খারাপ হতে পারে। নিজের বুদ্ধিতে আইন সংক্রান্ত সমস্যার হাত থেকে মুক্তি।
সিংহ
আজ উদার বা দানশীল মনোভাব রাখতে পারেন। সন্তানদের নিয়ে আজ উদ্বেগ বাড়বে। কথা-বার্তায় সামঞ্জস্যতা বজায় রাখুন। নিজে খরচ করে বন্ধুকে সাহায্য করলে বদনাম পেতে পারেন। কোনও অভিজ্ঞ ব্যক্তির দ্বারা পুরনো সমস্যার সমাধান। আত্মীয়দের নিয়ে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য। সন্তানদের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি। শ্বাস কষ্ট বাড়তে পারে। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনা-বেচা করার জন্য দিনটি শুভ।
কন্যা
আজ সংসারের অযথা ঝামেলায় গৃহ ত্যাগী হতে ইচ্ছে হতে পারে। নতুন কর্মের আশায় পুরনো কাজকে অবহেলা না করা ভাল। উচ্চপদস্থ কোনও চাকুরীর জন্য খবর আসতে পারে। ব্যবসায় অংশীদারের জন্য আকস্মিক লাভ হতে পারে। শিক্ষার জন্য হঠাৎ করে আগ্রহ বাড়তে পারে। সংসারে সকলের ব্যবহার আপনাকে মুগ্ধ করবে। সন্তানদের জন্য দুশ্চিন্তা মুক্ত হতে পারেন। খুব দরকারি কাজ থাকলে আজ করবেন না। প্রাপ্ত বয়স্কদের কথা মেনে চলুন।
তুলা
আজ সারাদিন আপনার উপার্জন ভাগ্য খুব ভাল থাকবে। বন্ধু বান্ধবের কু-প্রভাব নিজের জীবনে না আসতে দেওয়াই শ্রেয়। সাংসারিক সুখ বজায় থাকবে। পা বা পেটের সমস্যা হতে পারে। প্রতিবেশীর সঙ্গে ঝামেলার জন্য নিজের কর্মে ব্যাঘাত ঘটতে পারে। একটু জোড় দিলেই পড়াশোনায় সাফল্য আসবে। দাম্পত্য জীবন সুখকর নয়। ভ্রমণের জন্য দক্ষিণ দিকে যাত্রা শুভ হবে। আপনার স্বভাব আপনাকে অনেকের কাছে প্রিয় করে তুলবে। আজ কোনও ভাল খবর আসতে পারে।
বৃশ্চিক
অতিরিক্ত কথা বলার প্রবণতা থাকলে ক্ষতি হতে পারে। প্রেমের ক্ষেত্রে কোনও জট থাকলে কেটে যেতে পারে। ব্যবসার জন্য দিনটি শুভ। গুরুজনদের উপদেশে সংসারে সুখ ফিরে আসতে পারে। কর্মক্ষেত্রে নিজের দোষে পরিস্থিতি হাতের বাইরে যেতে পারে। প্রচুর দায়িত্ব পালন করতে গিয়ে মানসিক চাপ। পরিচিত কেউ ঠকাতে পারে। কারও রোষের স্বীকার হবেন। অপরের উপকারে সংসারে শান্তি ভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখের আশা।
ধনু
ব্যবসায় সঞ্চয় ভাবনা আর্থিক উন্নতি আনবে। নিজের ভাল বুদ্ধির ফলে সংসারে শান্তি। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে মনে বিষণ্ণতা আসবে। সহকর্মীর জন্য কর্মক্ষেত্রে সুনাম। অতিরিক্ত ক্রোধের কারণে ব্যবসায় ক্ষতির আশঙ্কা। ভুল পদক্ষেপ প্রেমে আঘাত আনতে পারে। সম্পত্তি ক্রয়-বিক্রয় নিয়ে আত্মীয়দের সঙ্গে অশান্তির যোগ। মা –বাবাকে নিয়ে ভ্রমণের যোগ। নিজের মনের মতো কাজ না পেলেও যেটা আসছে সেটা করা ভাল।
মকর
অহেতুক চালাকির জন্য কর্মস্থানে গোলযোগ সৃষ্টি হতে পারে। সন্তানদের নিয়ে অযথা চিন্তা বৃদ্ধি হতে পারে। মূল্যবান কিছু প্রাপ্তির যোগ আছে। স্বামী-স্ত্রীর মধ্যে কলহ হতে পারে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ। পরিশ্রম বৃদ্ধিতে শারীরিক অসুস্থতা আসবে। কোনও ব্যাপারে মামলায় জড়িয়ে পড়তে পারেন। বুদ্ধি জোরে জয় লাভ। কোনও কারনে কর্মে ব্যাঘাত। অন্যের খরচে আপনি বাইরে যেতে পারেন। পড়াশোনায় বাধা আসতে পারে।
কুম্ভ
স্ত্রীর দ্বারা ব্যবসায় শুভ কিছু হতে পারে। তৃতীয় ব্যক্তির জন্য সংসারের থেকে দূরত্ব বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে শত্রুতার সম্ভাবনা। ভাল কাজের পরিপ্রেক্ষিতে হতাশা। কর্মক্ষেত্রে ভাল কোনও যোগাযোগ আসতে পারে। উচ্চশিক্ষায় হঠাৎ বাধার আসতে পারে। কোনও গুপ্ত রোগে ভোগান্তি হতে পারে। অপ্রিয় সত্যি কথাকে এড়িয়ে চলুন। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনা-বেচা করার জন্য দিনটি শুভ। খুব দরকারি কাজ থাকলে আজ করবেন না।
মীন
নিজের বাকপটুতায় শত্রুনাশ হওয়ার সম্ভাবনা। সন্তানের ভাল কাজে স্নেহ বৃদ্ধি। রাস্তায় চলাফেরায় সাবধান থাকুন, রক্তপাতের আশঙ্কা। মাথার যন্ত্রণা বা স্নায়ুবিক সমস্যায় ভোগান্তি। বিশেষ উচ্চ কোনও কাজের কারণে সমাজে মর্যাদা লাভ। লটারিতে হঠাৎ অর্থ প্রাপ্তির যোগ। চিকিৎসাজনিত কাজে সারাদিন অস্থিরতা থাকবে। নব নির্মাণে অর্থ সঞ্চয়। কঠোর পরিশ্রমে ব্যবসায় সাময়িক উন্নতি। শারীরিক সমস্যার কারণে কাজে ব্যাঘাত ঘটতে পারে।

Tags: horoscope
First Published: Wednesday, 11 October 2017 6:39 AM

Related Stories

আপনার আজকের দিনটি
আপনার আজকের দিনটি

শুক্রবার ২০ অক্টোবর ২০১৭ মেষ কর্মস্থানে কোনও মহিলার জন্য অশান্তি বাড়তে

সিমলা থেকে ভারতের সুইজারল্যান্ড-এর পথে
সিমলা থেকে ভারতের সুইজারল্যান্ড-এর পথে

৩ দিনের সিমলা সফর শেষ। সিমলার কথাটি ফুরোল ঠিকই কিন্তু গল্পের নটে গাছটি

জওহরলাল নেহরু রোডের জীবন সুধা বিল্ডিং-এ আগুন
জওহরলাল নেহরু রোডের জীবন সুধা বিল্ডিং-এ আগুন

কলকাতা: কালীপুজোর সকালে কলকাতায় অগ্নিকাণ্ড! আগুনের গ্রাসে জওহরলাল নেহরু

আপনার আজকের দিনটি
আপনার আজকের দিনটি

বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭ মেষ আজ আপনার ব্যবহার একটু খারাপ হতে পারে। আজ

জানা যাবে পণ্য ও পরিষেবার ওপর ধার্য করের হার, নতুন জিএসটি অ্যাপ চালু কেন্দ্রের
জানা যাবে পণ্য ও পরিষেবার ওপর ধার্য করের হার, নতুন জিএসটি অ্যাপ চালু...

কলকাতা: সাধারণ মানুষের সুবিধার্থে জিএসটি অ্যাপ চালু করল কেন্দ্র। অ্যাপের

মুখ্যমন্ত্রীকে ‘খুনের হুমকি’ দিয়ে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়ুয়াকে, তদন্ত শুরু পুলিশের
মুখ্যমন্ত্রীকে ‘খুনের হুমকি’ দিয়ে হোয়াটসঅ্যাপে মেসেজ পড়ুয়াকে,...

কলকাতা: সুপারি কিলার দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ে খুনের হুমকি! একটা

মুম্বইয়ের তরুণীকে কলকাতায় এনে ‘ধর্ষণ’, অভিযুক্ত পদস্থ কেন্দ্রীয় সরকারি আধিকারিক
মুম্বইয়ের তরুণীকে কলকাতায় এনে ‘ধর্ষণ’, অভিযুক্ত পদস্থ কেন্দ্রীয়...

কলকাতা: মুম্বইয়ের তরুণীকে কলকাতায় এনে ধর্ষণের অভিযোগ। বিধাননগর পুলিশে

বন্ধুদের সঙ্গে ঝিলে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু যাদবপুরের ছাত্রের
বন্ধুদের সঙ্গে ঝিলে স্নান করতে নেমে জলে ডুবে মৃত্যু যাদবপুরের...

কলকাতা: বন্ধুদের সঙ্গে লেকে স্নান করতে গিয়ে দুর্ঘটনা। জলে ডুবে যাদবপুর

আপনার আজকের দিনটি
আপনার আজকের দিনটি

বুধবার ১৮ অক্টোবর ২০১৭ মেষ কর্মক্ষেত্রে দায়িত্ব পালন নিয়ে ঝামেলা বাঁধতে

বিয়ের দেড় মাস আগে হরিদেবপুরে স্কুলশিক্ষকের অস্বাভাবিক মৃত্যু
বিয়ের দেড় মাস আগে হরিদেবপুরে স্কুলশিক্ষকের অস্বাভাবিক মৃত্যু

কলকাতা: বিয়ের দেড় মাস আগে স্কুলশিক্ষকের অস্বাভাবিক মৃত্যু! বাড়ি থেকে