আপনার আজকের দিন

By: Anandabazar Patrika | Last Updated: Wednesday, 4 April 2018 7:02 AM
আপনার আজকের দিন

বুধবার ৪ এপ্রিল ২০১৮

মেষ

কোনও কারণে উদ্বেগ বাড়তে পারে। আজ কর্মের দায়িত্ব দ্বিগুণ হওয়ার সম্ভাবনা আছে। শ্বশুর বাড়ির মনোমালিন্য হতে পারে। কোনও পুরনো পাওনা আদায় করতে গিয়ে নাজেহাল হতে পারেন। কারও দরকারি কাজে আপনাকে সাহায্য করতে হতে পারে। কর্মক্ষেত্রে বা বাড়িতে যে কোনও জায়গায় মানসিক চাপ বহন করতে হতে পারে। খেলাধুলোয় নাম করার সুযোগ আসতে পারে। দাম্পত্য কলহ মিটে যাবে। উচ্চ বিদ্যার ভাল যোগ আছে। পেটের কোনও সমস্যা বাড়তে পারে। সন্তানের ব্যপারে কোনও খরচ বাড়তে পারে।

বৃষ
সকাল থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। নানা দিক থেকে কর্মের যোগ যেমন থাকবে আবার বাধাও থাকবে। পিতার সঙ্গে মতান্তর বাধতে পারে। দরকারি ব্যাপারে কাজ মেটান। শুভ কোনও পরিবর্তন আপনার জীবনে ঘটতে পারে। আজ সারাদিন কোনও কারণে চিত্ত চাঞ্চল্য থাকবে। কারও থেকে খুব মূল্যবান বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা। মানুষের সেবায় মনে শান্তি আসতে পারে।

মিথুন
অতিরিক্ত উদারতার জন্য কাজের কোনও ক্ষতি হতে পারে। হঠাৎ করে চাকুরীর যোগ আসতে পারে। ব্যবসায় গুরুজনদের পরামর্শে অগ্রগতির আশা রাখতে পারেন। নিজের কৌশল প্রয়োগ করে কর্মস্থানে উন্নতি হতে পারে। অল্প বিস্তর ভোগান্তি থাকতে পারে। আজ সারাদিন আপনার আয়ের থেকে বেশি ব্যয়ের ইচ্ছা দেখা যাবে। কোনও কারণে অযথা হয়রানি হতে পারে। শত্রুর সঙ্গে আপোষ করুন। সংসারে শান্তি বজায় থাকবে। চোখের কোনও সমস্যা বাড়তে পারে।

কর্কট
শত্রুর কারণে সকাল দিকে মাথা গরম হতে পারে। আজ অতিরিক্ত সাবধান থাকতে হবে, শরীরে অস্ত্র প্রচারের সম্ভাবনা আছে। গৃহ নির্মাণের জন্য অর্থ ব্যয় হতে পারে। আজ কোনও ঘটনা আপনার মনকে নাড়া দেবে। কর্মের জায়গায় অল্পতেই সন্তুষ্ট থাকুন। আজ বন্ধুদের সঙ্গে বিলাসিতার জন্য সংসারে অশান্তি লাগতে পারে। কোনও বিষয়ে স্ত্রীর সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। ভ্রমণের যোগ দেখা যাচ্ছে। আর্থিক দিকে থেকে বাধা কেটে যাবে।
সিংহ
সকালের দিকে কিছু দান করবার মন হতে পারে। অভিভাবকদের পরামর্শ আজ আপনার জন্য কার্জকরি হবে। অন্য কেউ কোনও পরামর্শ দিলে সেটা না নেওয়াই শ্রেয়। বাড়ির বাইরে বেশিক্ষণ সময় কাটান। সন্তানের বিষয়ে আজ নিশ্চিন্ত হবেন। আজ কর্মজগতে জনপ্রিয়তা পেতে পারেন। দেহের কোনও অংশে খুব ব্যাথা সৃষ্টি হতে পারে। কিছু কেনাবেচার জন্য অর্থ খরচ হতে পারে। আজ সারাদিন প্রচুর খাটুনির জন্য শারীরিক দুর্বলতা থাকবে। হাড়ের কোনও সমস্যা বাড়তে পারে। দাঁতের কোনও সমস্যা বাড়তে পারে।

কন্যা
অতিরিক্ত কাজের চাপের জন্য কাজের প্রতি ক্লান্তি বাড়তে পারে। আজ উচ্চ বিদ্যার যে কোনও কাজ সফল হবে। কোনও বন্ধুর কারণে কর্মে জটিলতা কেটে যেতে পারে। আইন সংক্রান্ত কোনও কাজে জড়িয়ে পরতে পারেন। খেলাধুলোয় নাম করার সুযোগ আছে। আজ ব্যবসায় বা কর্মে কোনও সমস্যা থাকবে না। যানবাহন চালানো বা চড়ার সময় একটু সতর্ক থাকতে হবে। বুদ্ধি ভুল হওয়ায় হাতে আশা কোনও কাজ ভঙ্গ হয়ে যেতে পারে। কাছাকাছি ভ্রমণ হতে পারে। ভাই- বোনে কোনও বিবাদ বাড়তে পারে।

তুলা
সকালের দিকে কোনও অহেতুক অশান্তিতে জড়িয়ে পরতে পারেন। আজ প্রতিবেশীদের হিংসার কারণে কোনও কাজে বাধা আসতে পারে। প্রতিযোগিতামূলক কাজে এগিয়ে যেতে পারেন। পারিবারিক বিষয়ে বেশি না থাকাই ভাল হবে। সন্তানদের নিয়ে একটু চিন্তা থাকবে। আজ খুব ভাল কোনও বন্ধু আপনাকে ভীষণভাবে ঠকাতে পারে। সহকর্মীর সাহায্যে কর্মে সফলতা পাবেন। অতিরিক্ত অর্থ খরচে সংসারে অশান্তি সৃষ্টি হতে পারে। গুরুজনদের কথায় মনোযোগ দিন। কাজের চাপ বাড়তে পারে।

বৃশ্চিক
সকালের দিকে কোনও অহেতুক অশান্তিতে জড়িয়ে পরতে পারেন। আজ প্রতিবেশীদের হিংসার কারণে কোনও কাজে বাধা আসতে পারে। প্রতিযোগিতামূলক কাজে এগিয়ে যেতে পারেন। পারিবারিক বিষয়ে বেশি না থাকাই ভাল হবে। সন্তানদের নিয়ে একটু চিন্তা থাকবে। আজ খুব ভাল কোনও বন্ধু আপনাকে ভীষণভাবে ঠকাতে পারে। সহকর্মীর সাহায্যে কর্মে সফলতা পাবেন। অতিরিক্ত অর্থ খরচে সংসারে অশান্তি সৃষ্টি হতে পারে। গুরুজনদের কথায় মনোযোগ দিন। কাজের চাপ বাড়তে পারে।

ধনু
আজ ঘরে–বাহিরে উভয় জায়গাতেই পরিবেশ আপনার সঙ্গেই থাকবে। কোনও কিছু কেনার জন্য স্ত্রীর সঙ্গে আলোচনা হতে পারে। শত্রুর সঙ্গে আপোষ করতে হতে পারে। শারীরিক দুর্বলতা থাকতে পারে। শিক্ষার জন্য কোনও সাফল্য বৃদ্ধি হবে। সমাজের কোনও কাজের জন্য আপনার চাপ বাড়তে পারে। উত্তেজনার কারণে বিপদ আসতে পারে। স্ত্রীর জন্য বাড়তি আয় বাড়তে পারে। সন্তানের জন্য কোনও সুনাম আজ মানসিক আনন্দ বাড়াবে। ব্যবসার ব্যপারে কোনও বিবাদ আসতে পারে।

মকর
অতিরিক্ত লাভের জন্য বিপদ বাড়তে পারে। প্রেমের নতুন কোনও যোগাযোগ হতে পারে। মনের ইচ্ছা পূরন হওয়ার জন্য মনে আনন্দ বৃদ্ধি হতে পারে। অভিনেতাদের জন্য খুব ভাল সুযোগ মিলতে পারে। পড়াশুনার জন্য বিদেশ যাত্রা হতে পারে। নতুন গৃহ নির্মাণের সুযোগ আসলে হাত ছাড়া না করাই ভাল। প্রতিবাদী মনোভাব ত্যাগ করে ফেলুন। আপনার থেকে ছোট কারও জন্য আপনার দুশ্চিন্তা হবে। আন্ত্রিক জাতিয় রোগে ভোগান্তির যোগ আছে। মাথার যন্ত্রণা বাড়তে পারে।
কুম্ভ
পূজা পাঠের জন্য খরচ বৃদ্ধির যোগ। সম্পন্তি নিয়ে ভাই–ভাই অশান্তির জন্য পাড়ার লোকের কাছে হাসির পাত্র হতে পারে। চাকুরীর স্থানে সুনাম বৃদ্ধি হতে পারে। ভাল যুক্তির জন্য তর্কে জয় লাভ হতে পারে। ফটকা আয়ের যোগ বা লটারি কাটার জন্য দিনটি শুভ। আজ সারাদিন কোনও কারণে চিত্ত চাঞ্চল্য থাকবে। কারও থেকে খুব মূল্যবান বস্তু পেতে পারেন। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধু সেবায় কাজে আসতে পেরে মনে শান্তি থাকবে।

মীন
সকাল থেকে প্রেমের ব্যপারে কোনও চিন্তার খবর আসতে পারে। আজ ব্যবসায় প্রচুর লাভের আশা রাখতে পারেন। আজ বাইরে থেকে কোনও অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। স্ত্রীর কথা রাখার চেষ্টা করুন। হজমের গণ্ডগোল বা পেটের সমস্যা থাকবে। অর্থ সঞ্চয়ের তুলনায় ব্যয় বেশি হতে পারে। পরিচিত কেউ বাড়িতে আসতে পারে। দরকারি কাজ মেটানোর জন্য শুভ দিন। অতিরিক্ত লোভনীয় কোনও সুযোগের দিকে পা না বাড়ানোই শ্রেয়। প্রতিবেশীর সঙ্গে বিবাদে যাবেন না।

Tags: horoscope
First Published: Wednesday, 4 April 2018 7:02 AM

Related Stories

চিকিৎসায় ‘গাফিলতি’, নথি ‘বিকৃতি’, দোষী চিকিত্সকের রেজিস্ট্রেশন বাতিল রাজ্য মেডিক্যাল কাউন্সিলের
চিকিৎসায় ‘গাফিলতি’, নথি ‘বিকৃতি’, দোষী চিকিত্সকের রেজিস্ট্রেশন...

ফুসফুসে সমস্যা ধরা পড়লেও চিকিত্সা হয়েছে আর্থ্রাইটিসের। শেষমেশ, ফুসফুসের

র-এর অধিকর্তা পরিচয় দিয়ে বিয়ে করে ‘প্রতারণা’
র-এর অধিকর্তা পরিচয় দিয়ে বিয়ে করে ‘প্রতারণা’

র-এর অধিকর্তা পরিচয় দিয়ে বিয়ে করে প্রতারণার অভিযোগ। সল্টলেকে গ্রেফতার

পঞ্চায়েত ভোট ঘিরে যে সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে, তা বন্ধ করতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি সোমনাথ চট্টোপাধ্যায়ের
পঞ্চায়েত ভোট ঘিরে যে সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে, তা বন্ধ করতে...

পঞ্চায়েত ভোট: পঞ্চায়েত ভোটকে ঘিরে যে সন্ত্রাসের পরিবেশ তৈরি হয়েছে, তা বন্ধ

বেহালা: চকলেট-লজেন্সের লোভ দেখিয়ে ডেকে ৯ বছরের বালিকাকে ‘যৌন নিগ্রহ’
বেহালা: চকলেট-লজেন্সের লোভ দেখিয়ে ডেকে ৯ বছরের বালিকাকে ‘যৌন...

বেহালায় চকলেট-লজেন্সের লোভ দেখিয়ে ডেকে ৯ বছরের বালিকাকে যৌন নিগ্রহের

আপনার আজকের দিন
আপনার আজকের দিন

বুধবার ২৫ এপ্রিল ২০১৮ মেষ আজ ব্যয়ের পরিমাণ বাড়তে পারে। ব্যবসার সঙ্গে যুক্ত

সল্টলেকে বাবার সামনেই কিশোরীকে ‘কটূক্তি’, প্রতিবাদ করায় দুজনকেই মার
সল্টলেকে বাবার সামনেই কিশোরীকে ‘কটূক্তি’, প্রতিবাদ করায় দুজনকেই...

সল্টলেকে বাবার সামনেই কিশোরীকে কটূক্তির অভিযোগ। প্রতিবাদ করায় দুজনকেই

বাড়িতে মহিলা বাউন্সার পাঠিয়ে মেয়রের বিরুদ্ধে নজরদারি চালানোর অভিযোগ রত্না চট্টোপাধ্যায়ের
বাড়িতে মহিলা বাউন্সার পাঠিয়ে মেয়রের বিরুদ্ধে নজরদারি চালানোর...

বাড়িতে মহিলা বাউন্সার পাঠিয়ে মেয়রের বিরুদ্ধে নজরদারি চালানোর অভিযোগ

পঞ্চায়েত ভোট: নিরাপত্তায় কড়া নজর হাইকোর্টের, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির বেঞ্চে রিপোর্ট দিতে নির্দেশ
পঞ্চায়েত ভোট: নিরাপত্তায় কড়া নজর হাইকোর্টের, ভারপ্রাপ্ত প্রধান...

কলকাতা: পঞ্চায়েত ভোট ঘিরে অবিরাম হিংসা। জেলায় জেলায় রক্ত ঝড়ছে! এই

 পঞ্চায়েত: বাড়ছে না মনোনয়নের সময়সীমা, কং-বিজেপির আর্জি খারিজ, নির্বাচনী প্রক্রিয়াতেও হস্তক্ষেপে করবে না আদালত
পঞ্চায়েত: বাড়ছে না মনোনয়নের সময়সীমা, কং-বিজেপির আর্জি খারিজ,...

কলকাতা:  বাড়ছে না মনোনয়নের সময়সীমা। আদালতে কংগ্রেস-বিজেপির আর্জি খারিজ।

৯ প্রার্থীর হোয়াটসঅ্যাপে জমা দেওয়া মনোনয়ন গ্রহণ করুক কমিশন, অন্যথায় নির্বাচন প্রক্রিয়া ফের স্থগিতের হুঁশিয়ারি:হাইকোর্ট
৯ প্রার্থীর হোয়াটসঅ্যাপে জমা দেওয়া মনোনয়ন গ্রহণ করুক কমিশন,...

কলকাতা:  নজিরবিহীন ঘটনা ঘটল এবারের পঞ্চায়েত নির্বাচনে। হোয়াটস অ্যাপে