একই ট্যাক্সিতে ২ টি নম্বর প্লেট দেখে সন্দেহ, রাসেল স্ট্রিটে অস্ত্র-সহ পাকড়াও ভিনরাজ্যের চার দুষ্কৃতী

By: Abir Dutta, ABP Ananda | Last Updated: Friday, 4 August 2017 7:02 PM
একই ট্যাক্সিতে ২ টি নম্বর প্লেট দেখে সন্দেহ, রাসেল স্ট্রিটে অস্ত্র-সহ পাকড়াও ভিনরাজ্যের চার দুষ্কৃতী

কলকাতা: নামখানা লোকালের পর কলকাতার ট্যাক্সি! আবারও উদ্ধার অস্ত্র। রাসেল স্ট্রিটে হাতেনাতে গ্রেফতার ৪ জন। কাউকে অপহরণের ছক ছিল কি না খতিয়ে দেখছে পুলিশ।
বুধবার রাত সাড়ে দশটা নাগাদ রাসেল স্ট্রিটে বেঙ্গল ক্লাবের কাছে এই ট্যাক্সি দেখেই সন্দেহ হয় পুলিশের। কারণ, একই ট্যাক্সিতে দু’টি নম্বর।
ট্যাক্সিতে বসে থাকা দুই যুবকের সঙ্গে কথা বলে শেক্সপিয়র সরণি থানার পুলিশ সন্দেহ আরও বাড়ে। সূত্রের খবর, দুই যুবকের কেউই বলতে পারছিলেন না, অত রাতে, তাঁরা সেখানে কী করছিলেন।
পুলিশ দেখে, যুবকদের আরও দুই সঙ্গী সেখানে আসেন। তাঁরা দাবি করেন, বিহার থেকে কলকাতায় ঘুরতে এসেছেন। কিন্তু, পুলিশের সন্দেহ হওয়ায় ট্যাক্সিতে তল্লাশি চালান। সূত্রের খবর, ট্যাক্সি থেকে উদ্ধার হয়– একটি আগ্নেয়াস্ত্র, ২টি ধারাল অস্ত্র, গুলি, লিউকোপ্লাস্ট, একটি খেলনা বন্দুক এবং একটি ম্যাপ।
পুলিশ সূত্রে দাবি, ম্যাপে রাসেল স্ট্রিট এলাকাটি মার্ক করা ছিল। অর্থাৎ যে জায়গা থেকে ওই যুবকরা ধরা পড়েছে। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, ধৃতরা এই এলাকায় কাউকে অপহরণের ছক কষছিল। সেই কারণেই অস্ত্রশস্ত্রের সঙ্গে লিউকোপ্লাস্ট নিয়ে অপেক্ষা করছিল তারা।
ধৃতদের প্রত্যেকের বয়স একুশ-বাইশের মধ্যে। মহম্মদ আলি আজাদ বেন্টিঙ্ক স্ট্রিটের বাসিন্দা। তিনিই ট্যাক্সির মালিক। বাকি তিনজন অর্থাৎ শেখ আরমান, মহসিন খান এবং জাভেদ খান মুম্বইয়ের বাসিন্দা। আরও তথ্যের সন্ধানে ধৃতদের জেরা করছে পুলিশ।

First Published: Friday, 4 August 2017 11:24 AM