বৃদ্ধ বাবা-মাকে না দেখলে ছেলে-বৌমাকে বাড়ি থেকে বের করে দিন: আদালত

By: Rajarshi Dutta Gupta, Ruma Pal, abp ananda | Last Updated: Saturday, 2 September 2017 9:44 AM
বৃদ্ধ বাবা-মাকে না দেখলে ছেলে-বৌমাকে বাড়ি থেকে বের করে দিন: আদালত

কলকাতা: একমাত্র ছেলের কাছে শান্তিতে শেষ জীবনটা কাটাবেন ভেবেছিলেন, অত্যাচারিত হচ্ছেন তাঁরই হাতে!! এই অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হয়েছিলেন গড়িয়ার বাসিন্দা বৃদ্ধ মা-বাবা।

ছেলে-বৌমাকে বাড়ি থেকে বের করে দেওয়ার নির্দেশ দিল আদালত।

শুক্রবার আলিপুর আদালতের চতুর্থ বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট পবিত্র সেন বাঁশদ্রোনী থানার ওসি কে নির্দেশ দিয়ে বলেন,  যে ছেলে বাবা-মাকে সম্মান দেয় না, আদলত তাঁকে গুরুত্ব দেয় না। ২৪ ঘণ্টার মধ্যে ওই ছেলে-বৌমাকে বাড়ি থেকে বের করে দিতে হবে। সেই প্রক্রিয়া সম্পূর্ণ করে ৪ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে রিপোর্ট আকারে জানাতে হবে। অন্যথায়, আদালত পুলিশের বিরুদ্ধেই ব্যবস্থা নেবে।

গড়িয়ার বাসিন্দা প্রভাসচন্দ্র ও কৃষ্ণা সাহার অভিযোগ, দীর্ঘদিন ধরে তাঁদের ওপর অত্যাচার করছে ছেলে প্রশান্ত ও বৌমা পম্পা। বাঁশদ্রোণী থানায় অভিযোগও দায়ের করেন তাঁরা। অভিযোগ, পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি।

শেষমেশ আলিপুর আদালতের দ্বারস্থ হন তাঁরা। মহিলাদের জন্য পারিবারিক সুরক্ষা আইনের ২৩ নম্বর ধারা অনুযায়ী ছেলের বিরুদ্ধে আবেদন করেন মা।

সেই মামলাতেই এদিন আদালত বলে,  বাবা-মায়ের প্রতি কর্তব্য ও দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন ছেলে। তাঁদের সম্মান ক্ষুন্ন করেছেন। সে জন্যই সুবিচার চেয়ে ছেলের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হতে বাধ্য হন তাঁরা।

বিচারকের নির্দেশ, অভিযুক্ত ছেলে প্রতি মাসে বাবা-মাকে ২০ হাজার টাকা করে দেবেন।

আদালতের নির্দেশ, ছেলে যে দোকান ঘরটি অধিকার করে আছেন, সেটিও খালি করতে হবে পুলিশকে।

First Published: Saturday, 2 September 2017 9:44 AM