গায়ক কালিকাপ্রসাদের দুর্ঘটনায় মৃত্যুর জেরে গ্রেফতার গাড়ি চালক

By: Mayukh Thakur Chakraborty, ABP Ananda | Last Updated: Monday, 13 March 2017 8:02 PM
গায়ক কালিকাপ্রসাদের দুর্ঘটনায় মৃত্যুর জেরে গ্রেফতার গাড়ি চালক

কলকাতা: প্রাথমিক তদন্তেই তাঁর ভূমিকা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। এই প্রেক্ষিতে শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্যর মৃত্যুর ঘটনায় তাঁর গাড়ির চালক অর্ণব রাউতকে গ্রেফতার করল পুলিশ।
মঙ্গলবার হুগলির গুড়াপের কাছে দুর্ঘটনার কবলে পড়ে শিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্যর গাড়ি। কালভার্টে ওঠার মুখে লোহার ফেন্সিংয়ে ধাক্কা মেরে জলাশয়ে উল্টে পড়ে গাড়িটি।
চালক সহ ছয় আরোহীর মধ্যে মৃত্যু হয় কালিকাপ্রসাদের। যিনি চালকের পাশের আসনে বসেছিলেন। কিন্তু, এই দুর্ঘটনা ঘটল কীভাবে? পুলিশ ও ফরেন্সিক বিশেষজ্ঞদের অনুমান,
চালক অর্ণব রাউত তখন ঘুমিয়ে পড়েছিলেন। তাই ঠিক সময়ে ব্রেক কষতে পারেননি। চালক অবশ্য একথা মানতে চাননি।
পাল্টা তদন্তকারীদের দাবি, ঘুমিয়ে না পড়লে দুর্ঘটনা ঘটতে চলেছে বুঝে চালক একবার অন্তত ব্রেক কষতেন! কিন্তু, সেরকম কোনও প্রমাণ মেলেনি। ব্রেক কষলে রাস্তায় স্কিড মার্ক তৈরি হত। কিন্তু, ঘটনাস্থলে চাকার স্কিড মার্ক মেলেনি। গাড়িটি ১০ফুট লোহার ফেন্সিংয়ে টানা ধাক্কা মারতে মারতে গিয়েছে।
পুলিশ সূত্রে দাবি, চালক ব্রেক কষলে গাড়ি বা ফেন্সিং-এ এমন টানা আঁচড়ের দাগ পড়ত না। এই প্রেক্ষিতেই গাড়ির চালকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু হয়। রবিবার রাতে হুগলি জেলা পুলিশের একটি দল কসবা থেকে গাড়ির চালক অর্ণবকে গ্রেফতার করে।
সোমবার চুঁচুঁড়া আদালতে তোলা হলে ধৃতকে দু’দিনের পুলিশ হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। পুলিশ সূত্রে খবর, কালিকাপ্রসাদের গাড়ির চালককে নিয়ে তাঁরা ঘটনাস্থলেও যাবেন। করা হবে ঘটনার পুনর্নির্মাণ।

First Published: Monday, 13 March 2017 10:16 AM