পুজোয় তিনদিন সারারাত মেট্রো, টোকেনের বদলে পেপার টিকিট, জোর নিরাপত্তায়

By: Aritrik Bhattacharya, ABP Ananda | Last Updated: Tuesday, 12 September 2017 9:30 PM
পুজোয় তিনদিন সারারাত মেট্রো, টোকেনের বদলে পেপার টিকিট, জোর নিরাপত্তায়

কলকাতা: শারদোৎসব উপলক্ষ্যে এবারও বিশেষ ব্যবস্থা মেট্রো রেলের। পুজোর কেনাকাটার কথা মাথায় রেখে, ইতিমধ্যেই বাড়ানো হয়েছে শনিবারের মেট্রো সংখ্যা। সাধারণ দিনে যেখানে শনিবার চলে ২২৪টি মেট্রো। সেখানে এখন চলছে ২৮৪টি। একটি ট্রেন থেকে অন্য ট্রেনের সময়ের ব্যবধান কমেছে রবিবার।
অন্যদিকে, পুজোর দিনগুলির কথা মাথায় রেখে আরও বেশি মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। চতুর্থী রবিবার। নির্দিষ্ট নিয়ম অনুযায়ী, সকাল ৯.৫০ থেকে চালানো হয় ১১০টি ট্রেন। পুজোর দিন চলবে সকাল ৮ থেকে। সারা দিনে চলবে মোট ২২৪টি ট্রেন।
পঞ্চমী ও ষষ্ঠীর দিন চলবে অন্যান্য দিনের মতো। সপ্তমী, অষ্টমী ও নবমীতে চলবে সারা রাত। শুরু হবে দুপুর ১.৪০ থেকে চলবে ভোর ৪ট পর্যন্ত। দশমীর দিনও মেট্রো চলাচল শুরু হবে দুপুর ১.৪০ থেকে। কিন্তু চলবে রাত ১০ পর্যন্ত।
কোনও রকম অপ্রীতিকর ঘটনা রুখতে প্রতিট স্টেশনে করা হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। এদিন মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় বলেন, টানেলের মুখে বিশেষ নিরাপত্তা। সাদা পোশাকে থাকবে। স্নিফার ডগ।
মেট্রো রেল সূত্রে খবর, পুজোর ক’দিন চেষ্টা হবে শুধুমাত্র এসি রেকই চালানোর। টোকেনের বদলে ব্যহার করা হবে পেপার টিকিট। প্রতিটি স্টেশনে থাকবে ফাস্ট-এইড বুথ। কয়েকটি বুথে থাকবেন চিকিৎসকরা।

First Published: Tuesday, 12 September 2017 9:30 PM