গন্তব্যের আগেই আটকে গেল বামেদের লালবাজার মিছিল, যানজটে দুর্ভোগ নিত্যযাত্রীদের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Wednesday, 13 September 2017 10:52 PM
গন্তব্যের আগেই আটকে গেল বামেদের লালবাজার মিছিল, যানজটে দুর্ভোগ নিত্যযাত্রীদের

কলকাতা: লালবাজার পর্যন্ত যেতেই পারল না বামেদের মিছিল। বেন্টিক স্ট্রিট-গণেশ চন্দ্র অ্যাভেনিউ ক্রশিংয়েই আটকে দিল পুলিশ।
শুরুটা হয়েছিল ঘোষণা মতোই। অশান্তির আশঙ্কায় প্রস্তুত ছিল পুলিশও। কিন্তু লালবাজর পর্যন্ত পৌঁছতেই পারল না বামেদের মিছিল।
বেন্টিঙ্ক স্ট্রিট-গণেশ চন্দ্র অ্যাভেনিউ-এর সংযোগস্থলেই আটকাল পুলিশ।
তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি ও বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ সহ একাধিক অভিযোগ ও একাধিক দাবিতে বুধবার লালবাজার অভিযানের ডাক দেয় বামেরা।
সুবোধ মল্লিক স্কোয়ারে জমায়েতের পর বিকেল সোয়া পাঁচটা নাগাদ মিছিল শুরু করেন বাম নেতা-কর্মীরা। মিছিল এগোতে থাকে গণেশচন্দ্র অ্যাভিনিউ-এর দিকে।
ধুন্ধুমারের আশঙ্কায় তৈরি ছিল পুলিশ। গণেশচন্দ্র অ্যাভিনিউ ও বেন্টিংক স্ট্রিট ক্রশিং-এ মোতায়েন ছিল র‌্যাফ, মজুত ছিল জলকামান। বিকেল পাঁচটা ৪৫ মিনিটে গণেশচন্দ্র অ্যাভিনিউ ধরে মিছিল পৌঁছয় বেন্টিং স্ট্রিট-এর সংযোগস্থলে। সেখানে আগে থেকেই ব্যারিকেড করে রেখেছিল পুলিশ।
বামেদের হুঁশিয়ারি ছিল, যেখানেই মিছল আটকাবে পুলিশ, সেখানেই শুরু হবে মাটিতে বসে বিক্ষোভ। কিন্তু গর্জন অনুযায়ী বর্ষণ হয়নি। পুলিশের বাধা পেয়ে আর এগোনোর চেষ্টা করেনি বামেরা। সভা করে প্রতিনিধি দল ডেপুটেশন দেয় লালবাজারে গিয়ে।
মিছিল লালবাজার পর্যন্ত পৌঁছতে না পারলেও মিছিলের জেরে মানুষের দুর্ভোগ পৌঁছেছিল চরমে। বামেদের অভিযান ঘিরে তীব্র যানজট দেখা দেয় বিবি গাঙ্গুলী স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ, সেন্ট্রাল অ্যাভিনিউ, বেন্টিঙ্ক স্ট্রিট, এসএন ব্যানার্জি রোড, লেনিন সরণি সহ একাধিক রাস্তায়।
চরম দুর্ভোগে পড়েন অফিস ফেরত মানুষ।

First Published: Wednesday, 13 September 2017 10:52 PM