সব সম্প্রদায়ের জন্য কাজ করাই প্রশাসনের কর্তব্য, বিজেপির 'তোষণের রাজনীতি' অভিযোগের জবাব মুখ্যমন্ত্রীর

By: Ashabul Hossain & Jhelum Karanjai, ABP Ananda | Last Updated: Wednesday, 6 September 2017 10:22 PM
সব সম্প্রদায়ের জন্য কাজ করাই প্রশাসনের কর্তব্য, বিজেপির 'তোষণের রাজনীতি' অভিযোগের জবাব মুখ্যমন্ত্রীর

কলকাতা: সংখ্যালঘু তোষণের রাজনীতি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়– এমনই অভিযোগ বিজেপির। বুধবার কলকাতায় এক অনুষ্ঠানে নাম না করে বিজেপিকে পাল্টা বার্তা দেন মুখ্যমন্ত্রী। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, রাজ্যের প্রশাসনিক প্রধান হিসেবে সব সম্প্রদায়ের জন্যই কাজ করছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, কেউ কেউ বলেন মমতা তোষণ করছেন। রাজ্যে ৩০ শতাংশ সংখ্যালঘু মানুষ। এরা সমাজের পিছিয়ে পড়া অংশ। তাঁদের পাশে থাকা তোষণ নয়, কর্তব্য।
বিজেপির বিরুদ্ধে সাম্প্রয়াদায়িক মেরুকরণের রাজনীতির অভিযোগে বরাবরই সরব মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে এই ইস্যুতেও এদিন আক্রমণাত্মক মুখ্যমন্ত্রী। বলেন, শুধু সাদাদের দেখব, কালোদের দেখব না, বলা যায় না। সব নিয়েই একটি পরিবার। যারা দেশ চালচ্ছে, তারা একটি বিসেষ সোসাইটির জন্যই কাজ করছে।
গোরক্ষপুরের হাসপাতালে শিশুমৃত্যু নিয়ে সমালোচনা করেন উত্তরপ্রদেশ সরকারেরও। বলেন, একটা সরকার শিশুদের অক্সিজেন দিতে পারে না। বড় বড় কথা বলছে। এসব শুনব না। এটা অপরাধ। স্বাস্থ্যে বাংলা নম্বর ওয়ান।
পাশাপাশি, মুখ্যমন্ত্রীর মন্তব্য, শুধুমাত্র বাণিজ্যিক লাভ-লোকসান দেখে একটা সরকার কাজ করতে পারে না। দায়বদ্ধতা রক্ষাও জরুরি।

First Published: Wednesday, 6 September 2017 10:20 PM