বরানগরে সোনার দোকানে চুরি, ধৃত ম্যানেজার

By: Samiran Pal, ABP Ananda | Last Updated: Saturday, 12 August 2017 10:46 PM
বরানগরে সোনার দোকানে চুরি, ধৃত ম্যানেজার

কলকাতা: সরষের মধ্যেই ভূত! গয়নার দোকানে চুরির ঘটনায় জালে ম্যানেজার!

বরানগরের নেতাজি কলোনিতে সোনার গয়নার দোকানে চুরির ঘটনায় প্রথম থেকেই পুলিশের সন্দেহ ছিল, নেপথ্যে জড়িত পরিচিত কেউ। কারণ, ৯টি তালা চাবি দিয়ে খুলে চুরি হয়! একটি তালাও ভাঙা হয়নি! এখানেই সন্দেহ জোরাল হয় তদন্তকারীদের। অপরিচিত কেউ হলে তালাগুলি ভাঙা হত। কিন্তু পরিচিত বলেই চাবি দিয়ে খোলা হয়েছে। সেই সূত্রেই ২৪ ঘণ্টার মধ্যে চুরির কিনারা।

পুলিশ সূত্রে খবর, দোকান মালিকের অভিযোগ, মাস দুয়েক আগেও তাঁর দোকান থেকে প্রায় ২ লক্ষ টাকার সোনার গয়না খোয়া যায়। সেই ঘটনায় দোকানের ১৫ বছরের পুরনো ম্যানেজার বিকাশ শাসমল জড়িত ছিলেন বলে দাবি দোকান মালিকের। স্বভাবতই তদন্তকারীদের সন্দেহের তালিকায় শীর্ষেই ছিলেন দোকান ম্যানেজার। শুক্রবার রাতে হাওড়ার উদয়নারায়ণপুরের বাড়ি থেকে গ্রেফতার করা হয় দোকান ম্যানেজার বিকাশকে।

পুলিশ সূত্রে খবর, জেরায় অপরাধ কবুল করেছেন ধৃত ম্যানেজার। জেরায় তাঁর দাবি, ৩০০ গ্রাম সোনার গয়না ও ১৫ হাজার টাকা চুরি হয়েছে। কিন্তু, দোকান মালিকের দাবি, চুরি গিয়েছে ৮০০ গ্রাম সোনা ও ৩০ হাজার টাকা। দুই দাবির সত্যতাই যাচাই করে দেখছেন তদন্তকারীরা। যদিও এখনও চুরি যাওয়া টাকা বা সোনা, কোনওটাই উদ্ধার হয়নি। তদন্তকারীদের অনুমান, শুধু দোকান ম্যানেজার একা নন, ঘটনায় জড়িত আরও কয়েকজন। বাকিদের খোঁজ পেতে ধৃতকে জেরা করছেন তদন্তকারীরা।

কিন্তু দোকানের ১৫ বছরের পুরনো কর্মচারী হয়েও কেন এমন করলেন ম্যানেজার? মাস দুয়েক আগে চুরির ঘটনায় সতর্ক করার পরও কেন নিজেকে শোধরালেন না বিকাশ শাসমল? বিশ্বাসের এই প্রতিদান? প্রশ্ন দোকান মালিকের।

First Published: Saturday, 12 August 2017 10:46 PM