গ্রেফতার হিন্দু সংহতি মঞ্চের নেতা তপন ঘোষ, ধর্মান্তরণ সভায় সাংবাদিক-নিগ্রহের নিন্দা মুখ্যমন্ত্রীর, কড়া ব্যবস্থার হুঁশিয়ারি

Wednesday, 14 February 2018 6:09 PM

কলকাতা: কলকাতায় হিন্দু সংহতি মঞ্চের অনুষ্ঠানে খবর সংগ্রহে গিয়ে আক্রান্ত এবিপি আনন্দ।
রানি রাসমনি অ্যাভেনিউয়ে হিন্দু সংহতি মঞ্চের অনুষ্ঠানে ধর্মান্তরণ করা হচ্ছিল। কাদের ধর্মান্তরণ, পরিচয় নিয়ে প্রশ্ন করতেই সংবাদমাধ্যমের উপর চড়াও হয় হিন্দু সংহতি মঞ্চের প্রতিনিধিরা। অন্যান্য সংবাদমাধ্যমের প্রতিনিধিদের উপরেও হামলা চালানো হয়। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, সাংবাদিকদের উপরে আক্রমণের ঘটনা নিন্দনীয়। কড়া ব্যবস্থা নেওয়া হবে। সংগঠনের নেতা তপন ঘোষ এবং হিন্দু সংহতির তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
রানি রাসমনি অ্যাভিনিউয়ে হিন্দু সংহতির বুধবারের অনুষ্ঠানে এই পরিবারের ধর্মান্তরণ করা হচ্ছিল। একেবারে প্রকাশ্যে! ঘোষণা করে!হিন্দু সংহতির সভাপতি তপন ঘোষ বলেন, অন্য ধর্ম থেকে হিন্দু ধর্মে নাম লেখাল।

etx hindu sanhati media scuffle vis 140218
কিন্তু যাদের ধর্মান্তরণ করা হল তাঁরা কারা? কী তাঁদের পরিচয়? পেশাগত দিক থেকে এই প্রশ্ন করতেই রে রে করে সংবাদমাধ্যমের দিকে তেড়ে আসেন হিন্দু সংহতির সদস্যরা। হেনস্থার শিকার হয় এবিপি আনন্দ। পড়তে হয় হুমকির মুখে। কাছে যেতেই শুরু হল গালিগালাজ। মারধর থেকে কিছুই বাকি রাখা হয়নি। শুধু এবিপি আনন্দই নয়। অন্যান্য সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও আক্রান্ত হন হিন্দু সংহতির স্বেচ্ছাসেবকদের হাতে।
সংবাদমাধ্যংম যখন আক্রমণের শিকার, তখন মঞ্চ আলো করে বসে হিন্দু সংহতির নেতৃত্ব। অথচ তাদেরই সামনে স্বেচ্ছাসেবকরা সাংবাদিকদের মারধর করল। কেউ বাঁচাতে এগিয়ে আসেনি। ঘটনার তীব্র সমালোচনা করেছেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া, সাংবাদিকদের ওপরে আক্রমণের ঘটনা নিন্দনীয়। কড়া ব্যবস্থা নেওয়া হবে। রানি রাসমনি অ্যাভিনিউয়ের ঘটনা নিয়ে সমালোচনায় সরব সিপিএমও। বিরোধীরা যখন সম্মিলিতভাবে গেরুয়া শিবিরকে নিশানা করছে, তখন ঘটনার নিন্দা করেছে বিজেপিও। দলের নেতা সায়ন্তন বসু বলেন, সাংবাদিকদের ওপর আক্রমণ যে কোনও পরিস্থিতিতে নিন্দনীয়। সমর্থন করি না।
সংবাদমাধ্যম আক্রান্ত হওয়ার পরপরই সভাস্থল থেকে হিন্দু সংহতির সভাপতি তপন ঘোষকে আটক করে নিয়ে যায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ। পরে তাঁকে গ্রেফতার করা হয়। গ্রেফতার করা হয়েছে হিন্দু সংহতির বেশ কয়েকজন সদস্যকে।

LATEST VIDEO