এবার অমিত শাহর সভার অনুমতি বাতিল নেতাজি ইন্ডোর স্টেডিয়াম কর্তৃপক্ষের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Tuesday, 5 September 2017 7:06 PM
এবার অমিত শাহর সভার অনুমতি বাতিল নেতাজি ইন্ডোর স্টেডিয়াম কর্তৃপক্ষের

কলকাতা: মোহন ভাগবতের পর এবার অমিত শাহ। ফের সভাস্থলের অনুমতি ঘিরে বিতর্ক।
চলতি মাসের ১০, ১১ এবং ১২ তারিখ কলকাতায় আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এই ক’দিনে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। বিজেপির দাবি, ২৫ অগাস্ট তারা নেতাজি ইন্ডোর স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গে ফোনে যোগাযোগ করে। বলা হয়, ১০ অথবা ১২ সেপ্টেম্বরের মধ্যে একদিন তারা ইন্ডোর স্টেডিয়াম বুক করতে চায়।
রাজ্য বিজেপির নেতাদের দাবি, ২৮ অগাস্ট তাঁরা লিখিত আবেদনপত্র নিয়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে যান। কর্তৃপক্ষ সেই আবেদন গ্রহণ করে, রিসিভড কপি ফেরত দেয়।
দু’দিন পর কনফার্মেশন লেটার নিয়ে যেতে বলেন।
বিজেপির দাবি, দু’দিন পর গেলে তাদের বলা হয়, পুজোর মাসজুড়ে নেতাজি ইন্ডোর স্টেডিয়াম বুক হয়ে রয়েছে। তাই অমিত শাহর সভার জন্য তা ভাড়া দেওয়া যাবে না।
এপ্রসঙ্গে নেতাজি ইন্ডোর কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করার চেষ্টা হলেও কেউ এনিয়ে কিছু বলতে চাননি।
যদিও প্রশাসন সূত্রে দাবি, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বুকিংয়ের বিষয়টি সরকার কিংবা মন্ত্রী দেখে না। তার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রয়েছে। আগে থেকে কেউ বুক করে থাকলে, সেই সময়ে অন্যকে নেতাজি ইন্ডোর ভাড়া দেওয়া সম্ভব নয়।
কয়েকদিন আগে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবতের সভার জন্যও প্রথমে অনুমতি দিয়ে, পরে তা বাতিল করার অভিযোগ উঠেছে মহাজাতি সদন কর্তৃপক্ষের বিরুদ্ধে। এক সপ্তাহের মধ্যে এবার অমিত শাহর সভার অনুমতি বাতিল।
এই দুই ঘটনাকে হাতিয়ার করে তৃণমূল সরকারের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। দলের নেতা সায়ন্তন বসু বলেন, বিজেপিকে আটকাতে চায়। এভাবে আটকানো সম্ভব হবে না।
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু বলেন, নিয়ম মেনে করলে দেওয়া উচিত ছিল।

First Published: Tuesday, 5 September 2017 7:06 PM