‘গাফিলতিতে’ নার্সের মৃত্যু! সল্টলেকে আমরি হাসপাতালে বিক্ষোভ

By: Jhilam Karanjai, Prakash Sinha, ABP Ananda | Last Updated: Thursday, 10 August 2017 9:46 PM
‘গাফিলতিতে’ নার্সের মৃত্যু! সল্টলেকে আমরি হাসপাতালে বিক্ষোভ

কলকাতা: হাসপাতালের সামনে যেন রণক্ষেত্রে। যাঁর সেবা শুশ্রূষায় রোগীরা সুস্থ হন, সেই নার্সই মারা গেলেন চিকিৎ‍সায় গাফিলতিতে। এই অভিযোগকে কেন্দ্র করে বৃহস্পতিবার উত্তেজনা ছড়ায় সল্টলেকে আমরি হাসপাতালের কাছে। দফায় দফায় বিক্ষোভ দেখান মৃত নার্সের সহকর্মীরা। অভিযোগ, ক্ষোভ গিয়ে আছড়ে পড়ে হাসপাতালের কর্তাদের উপরও। যদিও এ নিয়ে কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেনি।

যে নার্সের মৃত্যু ঘিরে এত উত্তেজনা সেই বছর চব্বিশের উমা জেস-এর বাড়ি ওড়িশার রউরকেল্লায়। সাড়ে তিন বছর ধরে কাজ করেন সল্টলেকের আমরি হাসপাতালে। একটি ফ্লোরে তিনি নার্সদের ইনচার্জ পদে ছিলেন। সহকর্মীদের দাবি, কয়েকদিন ধরেই উমা অসুস্থ ছিলেন। ছুটির আর্জি জানালেও কর্তৃপক্ষ তা মঞ্জুর করেনি। বুধবার রাতে হাসপাতালে ডিউটি করার সময় তাঁর প্রচণ্ড মাথাব্যথা শুরু হয়। তখন তাঁকে এমারজেন্সিতে নিয়ে যাওয়া হয়। অভিযোগ, নার্সিং সুপারিনটেন্ডেন্ট উমাকে বলেন, ইএসআই হাসপাতালে গিয়ে সিটি স্ক্যান করাতে। কিন্তু, কেন আমরিতেই করানো হবে না? এই প্রশ্ন তোলেন সহকর্মীরা। অভিযোগ, তখন ওই নার্সকে ব্যথা কমানো এবং ঘুম পাড়ানোর ওষুধ দিয়ে শুইয়ে রাখা হয়।

সহকর্মীদের দাবি, সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। একসময় অচৈতন্য হয়ে পড়েন। তাঁকে নিয়ে যাওয়া আইটিইউতে। কিন্তু, ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটা নাগাদ উমাকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর সহকর্মীদের দাবি, চিকিৎ‍সায় গাফিলতির জেরেই এ ভাবে অকালে মৃত্যু হল উমার।

আমরি কর্তৃপক্ষের দাবি, পুরো ঘটনার তদন্ত হচ্ছে। কারও গাফিলতি থাকলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

First Published: Thursday, 10 August 2017 9:46 PM