মোহন ভাগবতের অনুষ্ঠানের অনুমতি বাতিল করল মহাজাতি সদন কর্তৃপক্ষ, ক্ষুব্ধ আরএসএস

By: Web Desk, ABP Ananda | Last Updated: Tuesday, 5 September 2017 6:34 PM
মোহন ভাগবতের অনুষ্ঠানের অনুমতি বাতিল করল মহাজাতি সদন কর্তৃপক্ষ, ক্ষুব্ধ আরএসএস

কলকাতা: মোহন ভাগবতের অনুষ্ঠানের অনুমতি দিয়েও পরে বাতিল করেছে পশ্চিমবঙ্গ সরকার-নিয়ন্ত্রিত মহাজাতি সদন। এমনই অভিযোগ করল আরএসএস।

বুকিং বাতিল করা নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে সংগঠন। এদিন রাজ্যে আরএসএস-এর মুখপাত্র বলেন, এমন ঘটনা প্রথম নয়। এর আগেও রাজ্য সরকার এমন পদক্ষেপ নিয়েছে বলেও দাবি করেন তিনি। আমরা এর তীব্র নিন্দা করছি।

৩ অক্টোবর মহাজাতি সদনে সিস্টার নিবেদিতার জন্মের সার্ধশতবর্ষ উপলক্ষ্যে অনুষ্ঠান ছিল। অনুষ্ঠানের আয়োজক ছিল ভগিনী নিবেদিতা মিশন ট্রাস্ট। বক্তার তালিকায় নাম ছিল রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী, আরএসএস প্রধান ভাগবতের।

ট্রাস্ট কর্তৃপক্ষের দাবি, জুন মাসেই মহাজাতি সদন বুক করা হয়েছিল। কিন্তু, গত সপ্তাহে মহাজাতি সদন কর্তৃপক্ষ প্রথমে জানায় পুলিশের অনুমতি লাগবে। যখন জানানো হয়, অনুষ্ঠান নিয়ে আগেই পুলিশকে জানানো হয়েছে, তখন সদন কর্তৃপক্ষ জানিয়ে দেয়, ওই সময় মেরামতির কাজ চলবে। ফলে, সদন দেওয়া যাবে না।

আরএসএস-এর দাবি, পুজোর ছুটিতে অনুষ্ঠান হবে বলে অতিরিক্ত ভাড়াও দিতে হয়। কিন্তু বৃহস্পতিবার সদন কর্তৃপক্ষ হঠাৎ বেঁকে বসেন। শুক্রবার তারা জানিয়ে দেয়, অনুষ্ঠানের অনুমতি বাতিল করা হয়েছে। কারণ ওই সময়ে পূর্ত দফতর হলে মেরামতির কাজ করবে।

যদিও, মহাজাতি সদন জানিয়েছে, মেরামতির কাজ চলায় নিরাপত্তা ও সুরক্ষা বিঘ্নিত হতে পারে। সেই আশঙ্কা করেই অনুষ্ঠানের অনুমতি বাতিল করা হয়েছে।

ট্রাস্ট কর্তৃপক্ষ জানিয়েছে, বাধ্য হয়েই অন্যত্র অনুষ্ঠান করা হবে ওই দিন।

First Published: Tuesday, 5 September 2017 4:49 PM