সামনে যা দেখি, জানিনা সে কি আসল কি নকল সোনা!!!

By: ABP Ananda Web Desk | Last Updated: Wednesday, 7 June 2017 6:46 PM
সামনে যা দেখি, জানিনা সে কি আসল কি নকল সোনা!!!

“নকল হইতে সাবধান” এই বিজ্ঞাপন দেখেননি এহেন বাঙালি ভূভারতে নেই। নকল ফোন, নকল সই, নকল তাল মিছরি মায় নকল ডিম পর্যন্ত মার্কেটে বেরিয়ে গেছে, তাই সাবধান তো হতেই হয়। কিন্তু কলিযুগের আরেক নতুন অ্যাডিশন নকল পাত্র-পাত্রী। আজ্ঞে হ্যাঁ, ঠিকই পড়েছেন, নকল পাত্রপাত্রী। আপনি হয়তো ভাবছেন পাত্র-পাত্রী আবার নকল হয় কি করে! মানুষ ঈশ্বরের সন্তান, তার আবার আসল-নকল হয় নাকি? আলবাত হয়!

এই ধরুন মার্ডার কেসের আসামী উল্টোডাঙার সন্দীপ সাহা ওরফে স্যান্ডি মস্তান জেল থেকে ছাড়া পেয়ে তার পুরনো ধান্দায় নেমে পড়েছে। এরই মাঝে বসন্তের হাওয়া লাগতে স্যান্ডির খুব শখ হলো বিয়ে করার। কিন্তু খুন জখম তার হাতের মোয়া হলেও এই বাজারে বউ খোঁজা তো আর চাট্টিখানি কথা নয়। অতএব ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে নাম লেখানো ছাড়া স্যান্ডির গতি নেই। কিন্তু নাম তো আবার আগে থেকেই বদনাম হয়ে আছে! অতএব স্যান্ডিও সেই ফন্দি আঁটল যা অসৎ মানুষজন যুগে যুগে করে এসেছে। স্যান্ডি ভুয়ো নামে ম্যাট্রিমোনিয়াল ওয়েবসাইটে তার প্রোফাইল খুললো, নাম দিলো অনির্বাণ ভট্টাচার্য, কাজ হিসেবে দিলো ব্যবসায়ী। এবং ছবিটিও দিলো অন্যের, যাতে তার চন্দ্রবদন দেখে কেউ চিনে ফেলতে না পারে। এবার প্রশ্ন হচ্ছে সেই প্রোফাইল দেখে আপনি বুঝবেন কি করে যে সুপাত্রের নাম বা ছবি কোনটাই আসল নয়? ততক্ষণে ধরুন প্রোফাইল দেখে পাত্র পছন্দ হওয়ায় আত্মীয়স্বজনকে জানালেন। তারপর কথাবার্তা এগনোর সময় কোনওভাবে জানতেও পারলেন যে পাত্রের নামটাই ভুয়ো। ততদিনে কি বড্ড দেরী হয়ে যাবে না? শুধু পাত্র নয়, পাত্রীদেরও অসংখ্য ভুয়ো প্রোফাইল খোলা হয় নানারকম অসৎ উদ্দেশ্য নিয়ে। এই সমস্ত সমস্যার সমাধানেই ২০১৫ সালের অক্টোবরে পথ চলা শুরু হয়েছিল ABPweddings.com-এর যার মূলমন্ত্র হল “আসল পরিচয়, সফল পরিণয়”। আর সেই জন্যই ABPweddings-এ পাত্র বা পাত্রীর প্রোফাইল খুলতে গেলে ফটো-আইডি প্রমাণপত্র দেওয়া বাধ্যতামূলক। কিন্তু তাতে সুবিধে কি ?

ফটো-আইডি প্রুফ অর্থাৎ আধার কার্ড, ভোটার কার্ড, প্যান-কার্ড , পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স দিয়ে রেজিস্ট্রেশন করার সুবিধে হলো এখানে ১) নাম ২) ছবি ৩) বয়স নিয়ে কোনও লুকোচুরি বা ভাঁওতাবাজির জায়গা থাকে না। প্রোফাইল খোলার পর ফটো-আইডি প্রমান দিলে আমরা তা মিলিয়ে দেখি এবং তারপরেই সেই প্রোফাইলটি ABPweddings.com-এর অন্যান্য সদস্যদের কাছে দৃশ্যমান হওয়ার ছাড়পত্র পায়।

ABP transparent (2)

এতো গেলো পাত্র বা পাত্রীর আসল পরিচয় সুনিশ্চিত করার কথা। কিন্তু পড়াশুনো কত দূর? কাজ কি করে? কোথায় চাকরী করে? কত উপার্জন করে? এসব তথ্য কতটা সঠিক তা জানবেন কি করে?

সেই মুশকিলও আসান করেছে ABPweddings.com এর অভিনব ‘Trust Score’ ফেসিলিটি। সেটা কি!? ফটো আইডি প্রমানপত্রের মতোই রেজিস্ট্রেশনের পর পাত্র বা পাত্রীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কস শিট, চাকরীর প্রামাণ্য নথির স্ক্যানড-কপি আপলোড করতে হয়। অথবা সেই প্রমানপত্রের ছবি সরাসরি তুলেও আপলোড করতে পারেন। সেই সমস্ত নথি দেখেই নির্ধারিত হয় পাত্র বা পাত্রীর Trust Score অর্থাৎ বিশ্বাসযোগ্যতার মাপকাঠি। প্রোফাইলে দেওয়া তথ্যের প্রামাণ্য নথি যত বেশী আপলোড করবেন, আপনার Trust Score তত বেশী হবে।

তাহলে আর দেরী কেন? “কবে বিয়ে হবে”, “দেখাশোনা কি শুরু হলো”, “বয়স তো পেরিয়ে যাচ্ছে” এই সব  বাক্যবাণে বিধ্বস্ত না হয়ে লগ-অন করুন www.abpweddings.com ওয়েবসাইটে বা ডাউনলোড করুন ABPweddings.com-এর মোবাইল App এবং সম্পূর্ণ বিনামূল্যে সেরে ফেলুন রেজিস্ট্রেশন। রেজিস্ট্রেশনের পর আপনি অন্যান্য সদস্যদের প্রোফাইলগুলি দেখতে পাবেন এবং ইন্টারেস্ট পাঠাতে পারবেন। পছন্দের প্রোফাইলগুলির সাথে যোগাযোগ করার জন্য বেছে নিতে হবে আপনার পছন্দ মতো সার্ভিস-প্ল্যান, অর্থাৎ আমাদের মূল্যযুক্ত পরিষেবা। যারা অনলাইনে অনভ্যস্ত, তাদের জন্যে রয়েছে ABPweddings.com এর হেল্পলাইন নম্বর – 8100100800 যেখানে ফোন করে আপনি পেয়ে যাবেন ABPweddings সংক্রান্ত আপনার যে কোনও প্রশ্নের উত্তর। রেজিস্ট্রেশন থেকে সার্ভিস প্ল্যান যে কোনও প্রয়োজনে আপনিও সরাসরি চলে আসতে পারেন আপনার কাছের ABPweddings.com-এর এক্সক্লুসিভ স্টোরে ( http://www.abpweddings.com/matrimonial-centers ) বা আমাদের অনুমোদিত আনন্দবাজার পত্রিকার পাত্রপাত্রী এজেন্টদের কাছে। এখন আবার চলছে ‘যুগলবন্দী অফার’,  ABPweddings.com আর আনন্দবাজার পাত্রপাত্রী একসঙ্গে।

আর তারপর? আপনার সাথে থাকবে ABPweddings.com বিশ্বাসযোগ্যতা আর আনন্দবাজারের ভরসা… মানে সম্বন্ধ একেবারে পাকা।

First Published: Wednesday, 7 June 2017 6:44 PM

Related Stories

বাড়িতে জন্মদিনের পার্টি চলাকালে তিনতলার স্লাইডিং জানলা থেকে পড়ে মৃত্যু বিমান সেবিকার
বাড়িতে জন্মদিনের পার্টি চলাকালে তিনতলার স্লাইডিং জানলা থেকে পড়ে...

কলকাতা:কেষ্টপুরের প্রফুল্ল কানন এলাকায় বিমান সেবিকার রহস্য মৃত্যু।

আপনার আজকের দিনটি
আপনার আজকের দিনটি

১৬ অগস্ট, ২০১৭ মেষ বিদ্যার্থীদের আজ পড়াশোনায় অমনোযোগ ভাব দেখা দিতে পারে ।

পোস্তায় রাস্তার উপর ভেঙে পড়ল জরাজীর্ণ বাড়ির একাংশ
পোস্তায় রাস্তার উপর ভেঙে পড়ল জরাজীর্ণ বাড়ির একাংশ

কলকাতা: কলকাতায় ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ির একাংশ। ভাড়াটের দাবি,

নাকতলার জনবহুল এলাকায় ইলাহাবাদ ব্যাঙ্কে চুরির চেষ্টায় সিসিটিভি নষ্ট করল দুষ্কৃতীরা
নাকতলার জনবহুল এলাকায় ইলাহাবাদ ব্যাঙ্কে চুরির চেষ্টায় সিসিটিভি...

কলকাতা:  নাকতলায় ইলাহাবাদ ব্যাঙ্কের শাখায় চুরির চেষ্টা। সিসিটিভি নষ্ট করে

চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগীর মৃত্যুর অভিযোগ, পিয়ারলেস হাসপাতালে ভাঙচুর, আটক ২ আত্মীয়
চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগীর মৃত্যুর অভিযোগ, পিয়ারলেস...

কলকাতা: বি পি পোদ্দারের পর এবার পিয়ারলেস। ফের চিকিৎসায় গাফিলতির অভিযোগে

জলমগ্ন উত্তরবঙ্গ: আজও বাতিল অনেক ট্রেন, বিঘ্নিত বাস পরিষেবাও
জলমগ্ন উত্তরবঙ্গ: আজও বাতিল অনেক ট্রেন, বিঘ্নিত বাস পরিষেবাও

কলকাতা: টানা বৃষ্টিতে বিপর্যয়। অসংখ্য ট্রেন বাতিলে দুর্ভোগ চরমে।

সাপ্তাহিক রাশিফল
সাপ্তাহিক রাশিফল

১৩.০৮.২০১৭ তারিখ থেকে ১৯.০৮.২০১৭ পর্যন্ত। রবি – কর্কট । চন্দ্র – মিনে । মঙ্গল

বরানগরে সোনার দোকানে চুরি, ধৃত ম্যানেজার
বরানগরে সোনার দোকানে চুরি, ধৃত ম্যানেজার

কলকাতা: সরষের মধ্যেই ভূত! গয়নার দোকানে চুরির ঘটনায় জালে ম্যানেজার! বরানগরের

বিমানে যান্ত্রিক ত্রুটি, চার ঘণ্টা দেরিতে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী
বিমানে যান্ত্রিক ত্রুটি, চার ঘণ্টা দেরিতে কলকাতায় ফিরলেন...

কলকাতা: এয়ার ইন্ডিয়ার বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে নয়াদিল্লি থেকে

স্কুলে স্কুলে স্বাধীনতা দিবস পালন: সর্বশিক্ষা মিশনের বিতর্কিত নির্দেশিকা বাতিল রাজ্যের
স্কুলে স্কুলে স্বাধীনতা দিবস পালন: সর্বশিক্ষা মিশনের বিতর্কিত...

কলকাতা: সর্বশিক্ষা মিশনের বিতর্কিত নির্দেশিকা বাতিল করল রাজ্য। নয়া