শনিবার আই লিগের নির্ণায়ক ম্যাচ, ভারতসেরা হওয়ার লড়াইয়ে মোহনবাগানের সামনে আইজল

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 22 April 2017 12:21 AM
শনিবার আই লিগের নির্ণায়ক ম্যাচ, ভারতসেরা হওয়ার লড়াইয়ে মোহনবাগানের সামনে আইজল

আইজল: ভারতীয় ফুটবলের শীর্ষে কে যাবে, সেটা ঠিক হবে পাহাড় থেকেই। শনিবার ঘরের মাঠে আই লিগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মোহনবাগানের মুখোমুখি হচ্ছে আইজল। এই ম্যাচের ফলই আই লিগের ভাগ্য নির্ধারণ করে দেবে। সেই লড়াইয়ে নামার আগে এগিয়ে সঞ্জয় সেনের দল। দু দলেরই পয়েন্ট সমান। তবে গোলপার্থক্যে এগিয়ে মোহনবাগান। চ্যাম্পিয়ন হতে গেলে অন্তত ২ গোলের ব্যবধানে জিততেই হবে খালিদ জামিলের দলকে। অন্যদিকে, ন্যূনতম ব্যবধানে জিতলেই দ্বিতীয়বার আই লিগ ঢুকবে সবুজ-মেরুন তাঁবুতে। ড্র হলেও সুবিধা বাগানেরই। গোষ্ঠ পাল সরণিতে উৎসবের প্রস্তুতি সারা। আশায় বুক বাঁধছেন সমর্থকরা।

ঘরের মাঠে এবারের আই লিগে এখনও হারেনি আইজল। তবে হোম ম্যাচে তাদের ৩-২ গোলে হারিয়ে দিয়েছিল মোহনবাগান। শনিবারও সেই ফলই চাইছেন সনি, জেজেরা। তবে ঘরের মাঠে দর্শক সমর্থন আইজলের বড় ভরসা। তাছাড়া কলকাতার দলগুলির বিরুদ্ধে কোচ হিসেবে খালিদের রেকর্ড ভাল। সেই কারণেই উত্তর-পূর্ব ভারতের দল হিসেবে প্রথমবার আই লিগ জেতার বিষয়ে আত্মবিশ্বাসী আইজল।

এই মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে মোহনবাগান কোচ বিপক্ষের উপর চাপ বাড়ানোর চেষ্টা করছেন। তিনি বলেছেন, ‘আইজলকে জিততেই হবে। আমাদের উপর সেই চাপ নেই। ফলে আইজলই চাপে থাকবে। তবে কাল মাঠে যে কোনও ফলই হতে পারে।’ সবুজ-মেরুন শিবিরের বড় ভরসা জেজে ঘরের মাঠে খেলতে নামবেন। তাঁর পরিবারের লোকজনও গ্যালারিতে থাকবেন। তাঁদের সামনেই গোল করে দলকে আই লিগ জেতাতে চাইছেন জেজে।

আইজল কোচ খালিদ অবশ্য এই ম্যাচের আগেও বরাবরের মতোই শান্ত। তিনি বলেছেন, ‘আমাদের ভাল খেলতে হবে। মরসুমের শেষটা যতটা সম্ভব ভাল জায়গায় থেকে শেষ করতে হবে আমাদের। সবাই ভাল খেলছে। আশা করি জিতব।’ শনিবার দুপুর দুটো বেজে পাঁচ মিনিট থেকে শুরু খেলা। বিকেলেই জানা যাবে ভারতীয় ফুটবলের তাজ কার মাথায় উঠল।

First Published: Friday, 21 April 2017 11:34 PM