আইসিসি প্রতিযোগিতায় ভারতকে বয়কটের ডাক মিঁয়াদাদের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 6 August 2017 7:14 PM
আইসিসি প্রতিযোগিতায় ভারতকে বয়কটের ডাক মিঁয়াদাদের

করাচি: ভবিষ্যতে আইসিসি প্রতিযোগিতায় ভারতের বিরুদ্ধে ম্যাচ না খেলার জন্য পিসিবি-র কাছে দাবি জানালেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদ। তিনি বলেছেন, ‘এবার ইটের মাধ্যমে পাথরের জবাব দেওয়ার সময় এসেছে। ভারত যদি আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ শুরু করতে না চায় তাহলে ওদের সঙ্গে কোনও প্রতিযোগিতাতেই খেলা উচিত নয়। আইসিসি-র সব প্রতিযোগিতাতেই ভারতকে বয়কট করা উচিত আমাদের।’

ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রতি অন্যায় আচরণের অভিযোগ করে মিঁয়াদাদ বলেছেন, ‘ভারতকে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য অনুরোধ করা বৃথা। তার চেয়ে আমার মনে হয়, আইসিসি প্রতিযোগিতায় ভারতের বিরুদ্ধে আমরা না খেললে যখন আর্থিক ক্ষতি হবে এবং প্রতিযোগিতার আকর্ষণ কমে যাবে, তখনই আমরা সম্মান পাব এবং আমাদের কথা শোনা হবে।’ ২০১২ সালে সংক্ষিপ্ত ওভারের সিরিজ খেলতে ভারতে যাওয়া পাকিস্তানের সবচেয়ে বড় ভুল ছিল বলেও দাবি করেছেন প্রাক্তন তারকা ব্যাটসম্যান।

মিঁয়াদাদের আরও অভিযোগ, ভারত ও পাকিস্তান দু দেশই আইসিসি এগজিকিউটিভ বোর্ডের সদস্য হলেও, অন্য সদস্য দেশগুলি পাকিস্তানের প্রতি হওয়া অন্যায় আচরণ নিয়ে সরব হয়নি। আইসিসি এগজিকিউটিভ বোর্ড যদি ভারতকে অবস্থান বদল করতে বাধ্য না করতে পারে, তাহলে তারা কী করে আশা করে পাকিস্তান আইসিসি প্রতিযোগিতায় ভারতের বিরুদ্ধে খেলবে?

First Published: Sunday, 6 August 2017 7:14 PM