কোহলির সঙ্গে মনস্তাত্ত্বিক খেলা শুরু আমিরের

By: ABP Ananda, web desk | Last Updated: Sunday, 18 June 2017 8:09 AM
 কোহলির সঙ্গে মনস্তাত্ত্বিক খেলা শুরু আমিরের

লন্ডন: চ্যাম্পিয়ন্স ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে আজ লন্ডনের ওভালে নামছে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। ম্যাচ ঘিরে উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছে। পাকিস্তান দলে একটি পরিবর্তন হতে পারে।  পিঠের ব্যাছার কারণে সেমিফাইনালে দলে ছিলেন না মহম্মদ আমির। ফাইনালের আগে তিনি ফিট হয়ে উঠেছেন। সেমিফাইনালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল বাঁ হাতি পেসার রুম্মাই রইসের। দুটি উইকেটও নিয়েছিলেন তিনি। সেই রুমানের পরিবর্তে দলে আসতে পারেন আমির। ম্যাচের আগে মনস্তাত্ত্বিক যুদ্ধ শুরু করলেন আমির। তাঁর নিশানায় ভারতের অধিনায়ক বিরাট কোহলি।
কোহলির চলতি টুর্নামেন্টে রানের গড় ২৫৩। তাঁর উইকেট নেওয়া পাকিস্তানের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমির বললেন, টিম ইন্ডিয়া কোহলির ওপর নির্ভর করে। অধিনায়ক হিসেবে কোহলির এটাই অন্যতম বড় টুর্নামেন্টের ফাইনাল। তাই তিনি চাপে থাকবেন। কোহলির উইকেট নিতে পারলে তা আমাদের দারুন সুবিধা করে দেবে।
যদিও কোহলি এ সব কথাবার্তায় গুরুত্ব দিতে নারাজ। বরং পাক দলের প্রশংসা করেছেন তিনি। বলেছেন, যেভাবে পাকিস্তান ঘুরে দাঁড়িয়েছে তা এককথায় দুর্দান্ত। কোহলি বলেছেন, দলের দক্ষতা ও সক্ষমতার ওপর আস্থা রয়েছে। সেই আস্থা অনুযায়ী খেললে ভালো ফল করবে দল।

First Published: Sunday, 18 June 2017 8:09 AM