কোহলি ও ধবনের থেকে পূজারা অনেক বেশি ধারাবাহিক: গৌতম গম্ভীর

By: ABP Ananda, Webdesk | Last Updated: Wednesday, 9 August 2017 2:39 PM
 কোহলি ও ধবনের থেকে পূজারা অনেক বেশি ধারাবাহিক: গৌতম গম্ভীর

মুম্বই: ধারাবাহিকতার দিক থেকে চেতেশ্বর পূজারাকে বিরাট কোহলি ও শিখর ধবনের থেকেও এগিয়ে রাখলেন গৌতম গম্ভীর। তিন নম্বরে নেমে পূজারার ধৈর্য্য ও দৃঢ়তা  ক্রিকেট বিশেষজ্ঞদের প্রশংসা আদায় করে নিয়েছে। ভারতের অধিনায়ক বিরাট কোহলিও বলেছেন, পূজারাই দলের সেরা টেস্ট ব্যাটসম্যান।
এবার ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান গম্ভীর বলেছেন, এখন তো টেস্ট ক্রিকেটকে অতটা গুরুত্ব দেওয়া হয় না। সাদা বলের খেলা নিয়েই যত কিছু মাথাব্যাথা। একদিন বা টি-২০ ম্যাচের পারফরম্যান্সই সবার নজর কাড়ে। কিন্তু টেস্টে পূজারাই সেরা। কোহলি বা ধবনের থেকে ও অনেক বেশি ধারাবাহিক।
গম্ভীর বলেছেন, পূজারা শুধু মাত্র টেস্ট খেলে। এটা ওর পক্ষে গিয়েছে। কারণ, এরফলে ও শুধু টেস্ট খেলার ওপর মনোযোগ দিতে পারে। ও যদি একদিন ও টি-২০ তেও খেলত, তাহলে ওর পক্ষে কাজটা কঠিন হত। কারণ, তিনটি ফরম্যাটে খেললে কখনও কখনও মানসিকতার বদল করতে হয়।
গম্ভীর আরও বলেছেন, কোনও ব্যাটসম্যানের ক্ষেত্রে একদিনের ম্যাচে রান না পেলে আত্মবিশ্বাসের অভাব টেস্ট ম্যাচেও চলে আসে।কিন্তু শুধুমাত্র একটি ফর্ম্যাটে খেললে, অন্য যারা তিন ফর্ম্যাটেই খেলে তাদের তুলনায়, ধারাবাহিক থাকাটা অনেক বেশি সহজ হয়।
কলকাতা নাইড রাইডার্স অধিনায়ক আরও বলেছেন, কাউন্টি ক্রিকেটের কঠিন পরিস্থিতিতে খেলাটা পূজারাকে সাহায্য করেছে।
গম্ভীর বলেছেন, পূজারা নিঃসন্দেহে ভালো মানের খেলোয়াড়। কিন্তু শুধুমাত্র একটা ফর্ম্যাটে খেলাটা ওর পক্ষে গিয়েছে।

First Published: Wednesday, 9 August 2017 2:39 PM