বেঙ্গালুরুতে ডিআরএস বিতর্কে আইসিসি-র নিষ্ক্রিয়তায় হতবাক ফাফ দু প্লেসি

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 12 March 2017 2:39 PM
বেঙ্গালুরুতে ডিআরএস বিতর্কে আইসিসি-র নিষ্ক্রিয়তায় হতবাক ফাফ দু প্লেসি

ডুনেডিন: বেঙ্গালুরুতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের দ্বিতীয় টেস্টে ডিআরএস নিয়ে বিতর্কে স্টিভ স্মিথ বা বিরাট কোহলির বিরুদ্ধে আইসিসি কোনও ব্যবস্থা না নেওয়ায় অবাক হয়েছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট দলের অধিনায়ক ফাফ দু প্লেসি। বল বিকৃতির অভিযোগে তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছিল আইসিসি। কিন্তু এবার কোনও ব্যবস্থা না নেওয়ায় উষ্মা প্রকাশ করেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। তিনি বলেছেন, ‘আমার বিরুদ্ধে যে কারণে ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেটা অনেক ছোট ঘটনা ছিল। কিন্তু এবার কাউকেই শাস্তি দেওয়া হল না। এতে আমি অবাক হয়েছি। আমি হয়তো ব্যক্তিগত দৃষ্টিকোণ থেকে বলছি। আমার মনে হচ্ছে, আমাকে কঠোর শাস্তি দেওয়া হয়েছিল। সেই কারণেই একই ধরনের ঘটনায় আইসিসি-র ভিন্ন আচরণ দেখে আমি অবাক হয়েছি।’

বেঙ্গালুরু টেস্টে ডিআরএস-এর আবেদন করার আগে ড্রেসিংরুমের দিকে তাকিয়ে বিতর্কে জড়ান অস্ট্রেলিয়ার অধিনায়ক স্মিথ। মাঠেই তাঁর সঙ্গে বচসায় জড়ান ভারতের অধিনায়ক বিরাট। আম্পায়াররা হস্তক্ষেপ করেন। পরে সাংবাদিক সম্মেলনে স্মিথের সমালোচনা করেন বিরাট। ক্রিকেট অস্ট্রেলিয়া দল ও অধিনায়কের পাশে দাঁড়ায়। বিসিসিআই-ও পাল্টা বিরাটের পাশে দাঁড়িয়ে স্মিথের শাস্তি চেয়ে আইসিসি-তে অভিযোগ দায়ের করে। পরে অবশ্য সেই অভিযোগ প্রত্যাহার করে নিয়েছে বিসিসিআই। ফলে বিতর্ক ধামাচাপা পড়ে গিয়েছে।

দু প্লেসি অবশ্য নিজের শাস্তির কথা উল্লেখ করে আইসিসি-কে কটাক্ষ করেছেন। তাঁর আরও দাবি, তিনি একই আচরণ করলে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের ভূমিকা বদলে যেত।

First Published: Sunday, 12 March 2017 2:39 PM