কপিল দেব হয়ে ওঠার ক্ষমতা আছে হার্দিকের, মত এমএসকে প্রসাদের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 13 August 2017 5:01 PM
কপিল দেব হয়ে ওঠার ক্ষমতা আছে হার্দিকের, মত এমএসকে প্রসাদের

ছবি সৌজন্যে ট্যুইটার

নয়াদিল্লি: প্রবাদপ্রতিম অলরাউন্ডার কপিল দেবের মতোই দীর্ঘদিন ধরে ভারতের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানোর ক্ষমতা আছে হার্দিক পান্ডিয়ার। এমনই মন্তব্য করলেন দল নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদ। তবে তাঁর মতে, কপিল হতে গেলে তাঁকে মাটিতে পা রেখে চলতে হবে পান্ডিয়াকে।

কিছুদিন আগে পর্যন্তও পান্ডিয়াকে টি-২০ বিশেষজ্ঞ মনে করা হত। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজেই তাঁর টেস্টে অভিষেক হয়েছে। আজ সিরিজের তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন ৮৬ বলে জীবনের প্রথম টেস্ট শতরান করে ফেললেন পান্ডিয়া। তিনি এক ওভারে করেন ২৬ রান। এটাই টেস্টে এক ওভারে কোনও ভারতীয় ব্যাটসম্যানের সবচেয়ে বেশি রান।

এই পারফরম্যান্স দেখার পর পান্ডিয়া সম্পর্কে প্রসাদ বলেছেন, ‘আমরা অলরাউন্ডার খুঁজছিলাম। হার্দিককে পেয়ে আমরা খুশি। আমি নিশ্চিত, মাটিতে পা রেখে চললে ভবিষ্যতে ওর সঙ্গে কপিল দেবের তুলনা করা হবে। হার্দিক ইতিমধ্যেই একদিনের ও টি-২০ দলে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। টেস্টে সুযোগ পেয়েই নিজেকে মেলে ধরেছে। ও টেস্ট দলেও নিজের জায়গা পাকা করে নেবে বলেই আমার বিশ্বাস।’

ভারতের প্রধান নির্বাচকের মতে, পান্ডিয়া অ্যাথলেটিক, চনমনে এবং তাঁর ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং তিনটেই ভাল। এটাই তাঁকে অন্যদের চেয়ে আলাদা করে দিয়েছে। ক্রিকেটের তিন বিভাগের যেটাই করেন, সেটাতেই সফল হন পান্ডিয়া।

First Published: Sunday, 13 August 2017 5:01 PM