বিশ্ব একাদশের সিরিজের পর বিভিন্ন দল পাকিস্তানে খেলতে আসবে, আশা আইসিসি চেয়ারম্যান মনোহরের

By: swarupkumarkulavi | Last Updated: Monday, 11 September 2017 10:12 PM
বিশ্ব একাদশের সিরিজের পর বিভিন্ন দল পাকিস্তানে খেলতে আসবে, আশা আইসিসি চেয়ারম্যান মনোহরের

দুবাই: বিশ্ব একাদশ বনাম পাকিস্তান টি-২০  ম্যাচ দিয়েই পাকিস্তানের মাটিতে ফের আন্তর্জাতিক ক্রিকেটের সূচনা হতে চলেছে। সেই ম্যাচ খেলতে আজ লাহৌরে গিয়ে পৌঁছল বিশ্ব একাদশ। যার নেতৃত্বে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ফাফ দু প্লেসি। এরপর থেকে আরও বেশি দল পাকিস্তানে ক্রিকেট খেলবে বলে আশা প্রকাশ করেছেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর।

২০০৯-এ লাহৌরে শ্রীলঙ্কা দলের বাসে সন্ত্রাসবাদী হামলার পর এই প্রথম কোনও হাই-প্রোফাইল সিরিজ হচ্ছে পাকিস্তানে। ২০০৯-র ঘটনার পর প্রায় সব দলই পাকিস্তান সফর এড়িয়েছে।

মনোহর এক বিবৃতিতে বলেছেন, লাহৌরে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)-র আয়োজনে বিশ্ব একাদশের ম্যাত ক্রিকেট বিশ্বের পক্ষেই শুভ সংবাদ। নিজেদের মাঠে এতদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বঞ্চিত থাকতে হয়েছে পাক বোর্ড, ক্রিকেটার ও সমর্থকদের।

আইসিসি চেয়ারম্যান বলেছেন, ঘরের মাঠে পাকিস্তানের সিরিজ খেলার সুযোগ পাওয়াটা ক্রিকেটের দীর্ঘমেয়াদি স্বার্থের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। এজন্যই পাকিস্তানে যাতে নিরাপদে ও নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটের আয়োজন করা যায় তার ব্যবস্থা করতে আইসিসি বিশেষ টাস্ক ফোর্স গঠন করেছিল।

বিশ্ব একাদশ দলের এই সফরের পর বিভিন্ন আন্তর্জাতিক দল নিয়মিত পাকিস্তান সফরে আসবে বলেও মনোহর আশাপ্রকাশ করেছেন। তিনি দুটি দল ও পিসিবি-কে ক্রিকেট বিশ্বের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছেন।

পাকিস্তান ও বিশ্ব একাদশ তিনটি ম্যাচ খেলবে। আইসিসি সিরিজকে আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে।

First Published: Monday, 11 September 2017 10:12 PM