দুরন্ত বিরাট, শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টি-২০ ম্যাচ ৭ উইকেটে জিতল ভারত

By: Web Desk, ABP Ananda | Last Updated: Wednesday, 6 September 2017 11:05 PM
দুরন্ত বিরাট, শ্রীলঙ্কার বিরুদ্ধে একমাত্র টি-২০ ম্যাচ ৭ উইকেটে জিতল ভারত

কলম্বো: শ্রীলঙ্কা সফরের একমাত্র টি-২০ ম্যাচেও জিতল ভারত। আর এই জয়ে ফের বড় অবদান রাখল বিরাটের ‘চওড়া’ ব্যাট। তাঁর ৮২ রানের (৫৪ বল)  সৌজন্যে বুধবার সাত উইকেটে শ্রীলঙ্কার রাখা ১৭১ রানের টার্গেট চার বল বাকি থাকতেই পার করে দেয় ভারত।  কোহলির এদিনের ইনিংস সাজানো ছিল ৭টি চার ও একটি ছক্কায়। অধিনায়ককে যোগ্য সঙ্গ দেন মণীশ পাণ্ডে। তিনি ৫১ রানে (৩৬ বল) অপরাজিত থেকে যান। এছাড়া ২৪ রান (১৮ বল) করেছেন ওপেনার লোকেশ রাহুল।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। এটাই ভারতের এবারের শ্রীলঙ্কা সফরের শেষ ম্যাচ। বৃষ্টির জন্য দেরিতে শুরু হয় এই ম্যাচ। ভারতীয় দলে দুটি বদল হয়েছে। অজিঙ্ক রাহানে ও শার্দুল ঠাকুরের বদলে দলে এসেছেন লোকেশ রাহুল ও অক্ষর পটেল। অন্যদিকে, শ্রীলঙ্কা দলে চারটি বদল হয়েছে। এই ম্যাচ জিতলেই নয়া নজির গড়বে বিরাট কোহলির দল। এই প্রথম কোনও বিদেশ সফরে সব ম্যাচেই জয়ের অনন্য রেকর্ড গড়বে ভারত। সেই লক্ষ্যেই মাঠে নেমেছে ভারতীয় দল।

শ্রীলঙ্কার পক্ষে ভাল ইনিংস খেলেন দিলশান মুনাবীরা (৫৩) ও আশান প্রিয়রঞ্জন (৪০ অপরাজিত)। এছাড়া কেউ বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। যুজবেন্দ্র চাহাল ৪৩ রানে তিনটি এবং কুলদীপ যাদব ২০ রানে দুটি উইকেট নেন। শ্রীলঙ্কা ৭ উইকেটে ১৭০ রান করে।

ভারতীয় দল- বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, মহেন্দ্র সিংহ ধোনি, অক্ষর পটেল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

First Published: Wednesday, 6 September 2017 7:50 PM