ধবন, রাহুলের দাপটে তৃতীয় টেস্টের প্রথম দিনের শেষে ভারত ৩২৯/৬

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 12 August 2017 5:29 PM
ধবন, রাহুলের দাপটে তৃতীয় টেস্টের প্রথম দিনের শেষে ভারত ৩২৯/৬

পাল্লেকেললঙ্কায় ফের ধবন-ধমাকা!

শনিবার পাল্লেকেলে শুরু হওয়া শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় তথা শেষ টেস্টে জমাটি শুরু করল ভারত।

এদিন টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়ার সংগ্রহ ৬ উইকেটে ৩২৯। দিনের শেষে ক্রিজে ঋদ্ধিমান সাহা (১৩) ও হার্দিক পান্ডিয়া (১)। আগামীকাল রান বাড়িয়ে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের দিকে এগিয়ে যাওয়াই ভারতের লক্ষ্য।

এদিন আরও একটি দুরন্ত ইনিংস উপহার দিলেন ধবন। আরেকটি শতরান করেন তিনি। ১১৯ রান আসে মাত্র ১২৩ বলে। তাঁর ইনিংস সাজানো ছিল ১৭টি চারে।

ধবনকে যোগ্য সঙ্গ দেন ওপেনার লোকেশ রাহুল। এদিন তিনিও শতরানের দিকেই এগোচ্ছিলেন। কিন্তু, তা হাতছাড়া হয়। ৮৫ রান করে আউট হন তিনি। দুই ওপেনার মিলে প্রথম উইকেটে ১৮৮ রান করেন।

মূলত, তাঁদের এই যুগলবন্দি ভারতকে বড় রানের ভিত গড়ে তুলতে সাহায্য করে। তবে, ওপেনারদের তৈরি জমিতে বড় ইনিংস গড়তে এদিন ব্যর্থ হন চেতেশ্বর পূজারা। মাত্র ৮ রান করেই আউট হন তিনি।

এক ম্যাচ সাসপেন্ড হওয়ায় এই টেস্টে খেলতে পারছেন না রবীন্দ্র জাডেজা। তাঁর জায়গায় প্রথম একাদশে এসেছেন বাঁ-হাতি লেগ স্পিনার কুলদীপ যাদব।

শ্রীলঙ্কা দলে তিনটি পরিবর্তন হয়েছে। চোটের কারণে দলে নেই অভিজ্ঞ স্পিনার রঙ্গনা হেরাথ। বাদ পড়েছেন নুয়ান প্রদীপ ও ধনঞ্জয় দি সিলভা। তাঁদের জায়গায় লক্ষণ সন্দকন, লাহিরু কুমারা এবং বিশ্ব ফার্নান্দো।

First Published: Saturday, 12 August 2017 12:47 PM