ম্যাচ গড়াপেটা করে ফাইনালে পাকিস্তান! আমির সোহেলের দাবি ঘিরে বিতর্ক

By: Web Desk, ABP Ananda | Last Updated: Friday, 16 June 2017 5:04 PM
ম্যাচ গড়াপেটা করে ফাইনালে পাকিস্তান! আমির সোহেলের দাবি ঘিরে বিতর্ক

ছবি সৌজন্যে ট্যুইটার

নয়াদিল্লি: পাকিস্তান নিজেদের যোগ্যতায় ম্যাচ জিতে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ওঠেনি। দলের বাইরের কোনও শক্তি ম্যাচ জিততে সাহায্য করেছে। তাই পাকিস্তান দল এবং অধিনায়ক সরফরাজ আহমেদের আহ্লাদিত হওয়ার কোনও কারণ নেই। এভাবেই ঘুরিয়ে ম্যাচ গড়াপেটার অভিযোগ করলেন স্বয়ং আমির সোহেল। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের এই মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক।

প্রথম ম্যাচে ভারতের কাছে হারলেও, পরের দুটি ম্যাচে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমি-ফাইনালে পৌঁছে যায় পাকিস্তান। এরপর সেমি-ফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছেন সরফরাজ, মহম্মদ আমিররা। তবে সোহেলের মতে, ক্রিকেটারদের ভাল পারফরম্যান্সের জেরে জয় পায়নি পাকিস্তান। মাঠের বাইরে ফল নির্ধারিত হয়েছে।


পাকিস্তানের একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সোহেল বলেছেন, ‘সরফরাজকে বলে দেওয়া উচিত, ও অসাধারণ কিছু করেনি। ওর খুশি হওয়ার কোনও কারণ নেই। মাঠের খেলার আড়ালে কী হয়েছে, সেটা আমরা সবাই জানি। অন্য কেউ ম্যাচ জিততে সাহায্য করেছে। কে ম্যাচ জিতিয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাইছি না। যদি প্রশ্ন করা হয় তাহলে বলব, ক্রিকেটপ্রেমীদের প্রার্থনা এবং ঈশ্বরের ইচ্ছায় পাকিস্তান জিতেছে।’

পরে অবশ্য এই সাক্ষাৎকার নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর ম্যাচ গড়াপেটার ইঙ্গিত করার কথা অস্বীকার করেছেন সোহেল। তাঁর দাবি, সেমি-ফাইনালের আগেই এই সাক্ষাৎকার দিয়েছিলেন। তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

First Published: Friday, 16 June 2017 5:04 PM