৬২২/৯ রানে ইনিংস ডিক্লেয়ার ভারতের, দিনের শেষে শ্রীলঙ্কা ৫০/২

By: ABP Ananda, Webdesk | Last Updated: Friday, 4 August 2017 5:20 PM
৬২২/৯ রানে ইনিংস ডিক্লেয়ার ভারতের, দিনের শেষে শ্রীলঙ্কা ৫০/২

কলম্বো: শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে চালকের আসন ভারত। দিনের শেষে শ্রীলঙ্কার রান ২ উইকেটে ৫০। দুই ওপেনার দিমুথ করুণারত্নে (২৫) ও উপুল থরঙ্গাকে (০) ফিরিয়ে দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ম্যাচের এখনও বাকি তিন দিন। ফলে এই টেস্টেই ভারতের সিরিজ জিতে নেওয়ার সম্ভাবনা উজ্জ্বল হচ্ছে।

এর আগে ৯ উইকেটে ৬২২ রানের বিশাল স্কোর খাড়া করে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ভারত। অশ্বিনের পর অর্ধশতরান করেন উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও। তিনি ৬৭ রানে আউট হন। ৭০ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা। গতকালের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে আজ মধ্যাহ্নভোজের বিরতির আগেই প্যাভিলিয়নে ফিরে যান। পূজারা ১৩৩ রান করে আউট হন। রাহানে করেন ১৩২ রান। ঋদ্ধিমান, অশ্বিন ও জাডেজার লড়াকু ইনিংসের সুবাদেই প্রথম টেস্টের মতোই দ্বিতীয় টেস্টেও ৬০০ পেরিয়ে যায় ভারত।

ভারতের বিশাল স্কোরের পর ব্যাট করতে নেমে শুরুতেই থরঙ্গার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় শ্রীলঙ্কা। এরপর করুণারত্নেও ফিরে যান। দিনের শেষে ক্রিজে কুশল মেন্ডিস (১৬) ও দীনেশ চন্ডিমাল (৮)। আগামীকাল দ্রুত শ্রীলঙ্কাকে অলআউট করে ম্যাচ ও সিরিজ জয়ের দিকে এগিয়ে যাওয়াই ভারতের লক্ষ্য।

 

First Published: Friday, 4 August 2017 11:43 AM