আইসিসি টুর্নামেন্টে ভারতের আধিপত্য থামানোর সময় এসেছে, বলছেন আজহার মাহমুদ

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 17 June 2017 5:55 PM
আইসিসি টুর্নামেন্টে ভারতের আধিপত্য থামানোর সময় এসেছে, বলছেন আজহার মাহমুদ

লন্ডন: আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের চেয়ে অনেকটাই এগিয়ে ভারত। টি-২০ বা একদিনের বিশ্বকাপে সবকটি ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে জয় পেয়েছে ভারত। চ্যাম্পিয়ন্স ট্রফিতে দু দল দুটি করে ম্যাচ জিতেছে। তবে এই প্রতিযোগিতাতেও নক-আউট পর্যায়ে ভারতের বিরুদ্ধে জয় অধরাই পাকিস্তানের। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম ম্যাচেও বড় ব্যবধানে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ভারত। কাল ফাইনালে ফের দু দলের লড়াই। পাকিস্তান এবার হিসেব বদলে দেওয়ার জন্য তৈরি বলে জানিয়েছেন বোলিং কোচ আজহার মাহমুদ।

আইসিসি টুর্নামেন্টে ভারতের এগিয়ে থাকার কথা মেনে নিয়েও আজহারের দাবি, কাল ফাইনালে তাঁদের জয় না পাওয়ার কোনও কারণ নেই। পাকিস্তান এই ম্যাচ জিতলে সেটা অঘটন হবে না। ফাইনাল প্রসঙ্গে পাক বোলিং কোচ বলেছেন, ‘আইসিসি টুর্নামেন্টে ভারত এগিয়ে। তবে হিসেব বদলে যেতেই পারে। আমরা আইসিসি টুর্নামেন্টে ভাল খেলতে পারি না বলে যে বদনাম রয়েছে, সেটা এবার বদলে দেওয়ার সুযোগ রয়েছে। আশা করি আমরা ইতিহাস বদলে দিতে পারব। কেউই ভাবেনি আমরা ফাইনালে পৌঁছে যাব। কিন্তু টুর্নামেন্টের আগে আমি বলেছিলাম, পাকিস্তান ফাইনাল খেলবে। ছেলেদের উপর আমার বিশ্বাস আছে। আমরা জিততে পারলে দেশকে উপহার দিতে পারব।’

আজহারের আরও দাবি, তাঁদের উপর কোনও চাপ নেই। পাকিস্তানের র‌্যাঙ্কিং যেখানে আট, সেখানে ভারত অনেকটাই এগিয়ে। ফলে সবাই আশা করছে, ভারতই জিতবে। কিন্তু পাকিস্তান জেতার লক্ষ্যেই খেলতে নামবে। এই ম্যাচ অ্যাশেজের চেয়েও বড়। দু দেশেই প্রত্যাশার পারদ তুঙ্গে। ফলে সবাই চাপে থাকবে। সেই চাপ সামাল দেওয়াই সবচেয়ে বড় বিষয়।

First Published: Saturday, 17 June 2017 5:55 PM