রাহুলের অর্ধশতরান, রাঁচিতে দ্বিতীয় দিনের শেষে ভারত ১২০/১

By: ABP Ananda, web desk | Last Updated: Friday, 17 March 2017 4:56 PM
রাহুলের অর্ধশতরান, রাঁচিতে দ্বিতীয় দিনের শেষে ভারত ১২০/১

রাঁচি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে ব্যাটসম্যানদের সৌজন্যে ভাল জায়গায় ভারত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৫১ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে ভারতের রান ১ উইকেটে ১২০। ক্রিজে মুরলী বিজয় (৪২) ও চেতেশ্বর পূজারা (১০)। ৬৭ রান করে আউট হয়েছেন লোকেশ রাহুল। তিনি এই ইনিংসেও অসাধারণ পারফরম্যান্স দেখালেন। অর্ধশতরান পূরণ করার পরে নিশ্চিত শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন ভারতের এই ওপেনার। কিন্তু প্যাট কামিন্সের বলে উইকেটকিপার ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান রাহুল। দিনের শেষে অস্ট্রেলিয়ার থেকে ৩৩১ রানে পিছিয়ে ভারত।

এর আগে ৪ উইকেটে ২৯৯ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। গ্লেন ম্যাক্সওয়েল (১০৪) টেস্টে প্রথম শতরান করেন। এরপর ওয়েড (৩৭) ও স্টিভ ও’কিফ (২৫) ছাড়া আর কেউই বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। অসি অধিনায়ক স্টিভ স্মিথ শেষপর্যন্ত ১৭৮ রানে অপরাজিত থাকেন। রবীন্দ্র জাডেজা ১২৪ রান দিয়ে ৫ উইকেট নেন। উমেশ যাদব নেন ৩ উইকেট। রবিচন্দ্রন অশ্বিন পেয়েছেন মাত্র একটি উইকেট।

ব্যাট করতে নেমে শুরুটা সতর্কভাবেই করেন রাহুল ও বিজয়। তবে সেট হয়ে যাওয়ার পর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রান করতে থাকেন রাহুল। তিনি ফিরে যাওয়ার পর বিজয় ও পূজারা দিনের বাকি সময়টা ভালভাবেই ব্যাট করেন। কাল তৃতীয় দিন ভারতের ব্যাটসম্যানদের পারফরম্যান্সের উপরেই এই টেস্টের ভাগ্য নির্ভর করছে। কাল ভাল পারফরম্যান্স দেখিয়ে ভারত যদি অস্ট্রেলিয়ার রান টপকে যেতে পারে, তাহলে বিরাট কোহলির দলের সামনে সিরিজে এগিয়ে যাওয়ার সুযোগ থাকবে।

 

First Published: Friday, 17 March 2017 10:11 AM