কোহলির ব্যাটে রান আটকে দিতে পারলেই সাফল্য পাওয়া যাবে, বললেন স্মিথ

By: ABP Ananda, web desk | Last Updated: Monday, 11 September 2017 4:11 PM
কোহলির ব্যাটে রান আটকে দিতে পারলেই সাফল্য পাওয়া যাবে, বললেন স্মিথ

নয়াদিল্লি: আসন্ন একদিনের সিরিজে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে রান আটকে দেওয়াই দলের সাফল্যের চাবিকাঠি হতে পারে বলে মন্তব্য করেছেন  অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। ভারতের মাঠে বিগত টেস্ট সিরিজে দুই দলের খেলোয়াড়দের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে উঠেছিল। মাঠের মধ্যে কিছু ঘটনা ও বিভিন্ন ধরনের মন্তব্য দুই দলের প্রতিদ্বন্দ্বীতায় নয়া মাত্রা যোগ করেছিল। বেঙ্গালুরু টেস্টে ডিআরএস কল নেওয়ার ক্ষেত্রে স্মিথের ড্রেসিংরুমের সাহায্য  চাওয়া নিয়ে বিতর্ক দেখা দিয়েছিল। কোহলি স্মিথের বিরুদ্ধে ‘প্রতারণা’র অভিযোগ করেছিলেন। স্মিথ বলেছিলেন, সেই সময় ‘মাথা কাজ করছিল না’। সেই বিতর্ক পিছনে ফেলে একদিনের সিরিজের আগে স্মিথের প্রতিশ্রুতি, স্পিরিট মেনেই খেলা হবে।

কোহলি দুরন্ত ফর্মে রয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন ভারত অধিনায়ক। পাঁচ ম্যাচের সিরিজে দুটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি সহ তাঁর মোট রান ৩৩০। সেঞ্চুরির সংখ্যায় প্রাক্তন অসি অধিনায়ক রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

একদিনের ক্রিকেটে স্মিথের রয়েছে আটটি সেঞ্চুরি। স্মিথ বলেছেন, তাঁর সঙ্গে কোহলির এক্ষেত্রে ফারাকের বিষয়টি নিয়ে আদৌ মাথাব্যাথা নেই। তিনি শুধু ভাবছেন, ভালো পারফর্ম করার কথা। একদিনের সিরিজে সাফল্য পেতে গেলে যে কোহলির ব্যাটে লাগাম টানাটা কতটা জরুরী তা বুঝিয়ে দিয়েছেন অসি অধিনায়ক।

স্মিথ বলেছেন, কোহলির সঙ্গে তাঁর ফারাক নিয়ে তিনি ততটা উদ্বিগ্ন নন। কোহলি দুরন্ত প্লেয়ার এবং একদিনের ক্রিকেটে অসাধারণ রেকর্ড রয়েছে। এই সিরিজে কোহলি দ্রুত প্যাভিলিয়নে ফেরত পাঠানোটাই তাঁদের লক্ষ্য। সেটা করতে পারলে সিরিজে সাফল্য পাওয়াটা সহজ হবে।

First Published: Monday, 11 September 2017 4:11 PM