কোহলি ভিনগ্রহের ক্রিকেটার, প্রশংসায় পঞ্চমুখ ফ্লিনটফ

By: Web Desk, ABP Ananda | Last Updated: Friday, 17 March 2017 5:30 PM
কোহলি ভিনগ্রহের ক্রিকেটার, প্রশংসায় পঞ্চমুখ ফ্লিনটফ

নয়াদিল্লি: ভারতের অধিনায়ক বিরাট কোহলি ক্রিকেটের তিন ফর্ম্যাটেই অসাধারণ পারফরম্যান্স দেখানোর সুবাদে দেশে-বিদেশে প্রশংসায় ভূষিত হচ্ছেন। তবে সবচেয়ে বড় প্রশংসাসূচক বাক্য এল ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার অ্যান্ড্রু ফ্লিনটফের কাছ থেকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন এই অলরাউন্ডার বিরাটকে ভিনগ্রহের ক্রিকেটার বলে আখ্যা দিয়েছেন।

 

বর্তমান সময়ের অন্য অধিনায়কদের সঙ্গে বিরাটের তুলনা করে ফ্লিনটফ বলেছেন, ‘বিরাটের সঙ্গে কারও তুলনা করা যায় না। ও নিজের মতো। এই সময়ের চার জন সেরা অধিনায়ক বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়মাসন ও জো রুট। এরা সবাই দারুণ খেলোয়াড়। কিন্তু বিরাট সবার উপরে। ওর হাতে সব শট আছে। কিন্তু টেস্টে সংযত ব্যাটিং করে। সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে আবার একের পর এক বাউন্ডারি মারে। সেই সময় ওকে দেখে মনেই হয় না ঝুঁকি নিচ্ছে। ব্যাটিংয়ের উপর ওর সম্পূর্ণ নিয়ন্ত্রণ থাকে।’

flintoff

এখনও পর্যন্ত ইংল্যান্ডের মাটিতে একটিমাত্র টেস্ট সিরিজে খেলেছেন বিরাট। ২০১৪ সালের সেই সিরিজে মোটেই ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি বিরাট। তিনি ১০ ইনিংসে একবারও অর্ধশতরান করতে পারেননি। তবে ফ্লিনটফের আশা, পরের ইংল্যান্ড সফরে সমালোচকদের মুখ বন্ধ করে দেবেন বিরাট। তিনি প্রমাণ করে দেবেন, সিমিং উইকেটেও রান করতে পারেন।

First Published: Friday, 17 March 2017 5:30 PM