পিএসএল স্পট-ফিক্সিং: সাসপেন্ড পাকিস্তানি ক্রিকেটার মহম্মদ ইরফান

By: Web Desk, ABP Ananda | Last Updated: Tuesday, 14 March 2017 5:32 PM
পিএসএল স্পট-ফিক্সিং: সাসপেন্ড পাকিস্তানি ক্রিকেটার মহম্মদ ইরফান

করাচি: পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট-ফিক্সিংয়ের অভিযোগে এবার ক্রিকেটার মহম্মদ ইরফানকে সাসপেন্ড করল পাক ক্রিকেট বোর্ড। মহম্মদ ইরফানকে ধরে পিএসএল-এর দুর্নীতি তদন্তে মোট তিনজনকে সাসপেন্ড করা হল।

এদিন পিসিবি-র তরফে জানানো হয়, সংগঠনের দুর্নীতিদমন কোড-এর আওতায় ক্রিকেটার মহম্মদ ইরফানের বিরুদ্ধে চার্জগঠনের নোটিশ দেওয়া হয়। এখন ১৪ দিনের মধ্যে আত্মপক্ষ সমর্থনে জবাব দিতে হবে ইরফানকে। আপাতত, সব ধরনের ক্রিকেট থেকে তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

প্রসঙ্গত, ইরফান হলেন তৃতীয় ক্রিকেটার যাঁকে দুর্নীতিদমন আইনের ধারায় সাসপেন্ড করা হল। এর আগে, পিএসএল-এর দ্বিতীয় দিনে ব্যাটসম্যান শার্জিল খান ও খালিদ লতিফকে দুবাই থেকে ফেরত পাঠিয়ে দেওয়া হয়। তাঁদেরও সাসপেন্ড করা হয়েছে।

খবরে প্রকাশ, সোমবার লাহোরে পিসিবি-র সদর দফতরে অ্যান্টি কোরাপশন ইউনিট (এসিইউ) বা দুর্নীতিদমন শাখার সামনে হাজিরা দেন ইরফান। পাক বোর্ড সূত্রে খবর, এসিইউ-এর কাছে ইরফান স্বীকার করেন, এক বুকির সঙ্গে তিনি দেখা করেছেন। সেখানে তাঁকে ৬টি ম্যাচে স্পট-ফিক্সিং করার প্রস্তাব দেওয়া হয়।

যদিও, ইরফান জানান, কোনওপ্রকার প্রস্তাব তিনি গ্রহণ করেননি, কিন্তু একইসঙ্গে বিষয়টি বোর্ডকেও জানান নি। ক্রিকেটার যোগ করেন, মায়ের শারীরিক অসুস্থতার কারণে তিন গত তিনমাস ধরে মানসিক অবসাদে রয়েছেন।

পাক বোর্ড সূত্রে আরও খবর, আরেক পাক ক্রিকেটার শাহজায়েব হাসান মঙ্গলবার এসিইউ-র সামনে হাজিরা দেবেন। তাঁর বিরুদ্ধেও পিএসএল চলাকালীন বুকির সঙ্গে দেখা করার অভিযোগ উঠেছে।

এদিকে পিসিবি চেয়ারম্যান শাহরিয়র খান জানিয়েছেন, দোষী প্রমাণিত হলে অভিযুক্তরা আজীবন নিষিদ্ধ হতে পারেন।

First Published: Tuesday, 14 March 2017 5:06 PM