তিনি ২০১৯-এর বিশ্বকাপে খেলবেন, স্বপ্ন দেখছেন স্ত্রী, জানালেন ঋদ্ধিমান

By: ABP Ananda, Webdesk | Last Updated: Wednesday, 13 September 2017 12:58 PM
তিনি ২০১৯-এর বিশ্বকাপে খেলবেন, স্বপ্ন দেখছেন স্ত্রী, জানালেন ঋদ্ধিমান

কলকাতা: ঋদ্ধিমান সাহাকে ২০১৯-র বিশ্বকাপে ভারতীয় দলে দেখতে চান তাঁর স্ত্রী। ঋদ্ধিকে নিয়ে একটি গান লেখা হয়েছে। সেই গানের সিডি প্রকাশ অনুষ্ঠানে এ কথা জানিয়েছেন ভারতের টেস্ট দলের উইকেটরক্ষক।
ঋদ্ধি বলেছেন, আমার স্ত্রী তার ওই আগ্রহের কথা আমাকে সবসময়ই বলে। আমি আমার মতো করে চেষ্টা করছি। কিন্তু সিদ্ধান্ত নেওয়ার ভার তো নির্বাচকদের।
ঋদ্ধিমান ভারতের হয়ে এখনও পর্যন্ত ২৮ টি টেস্ট খেলেছেন। কিন্তু একদিনের দলে সেভাবে খুব একটা সুযোগ তিনি পাননি। কারণ, ভারতের সীমিত ওভারের দলে নিয়মিতভাবে উইকেটরক্ষকের ভূমিকা পালন করে আসছেন দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। বিগত কিছুদিন ধরে ৩৬ বছরের ধোনির পারফরম্যান্স নিয়ে কোনও কোনও মহলে প্রশ্ন উঠলেও তা ধোপে টেকেনি।
তবে ২০১৯-এ ধোনি কতটা ফিট থাকবেন, তাঁর পারফরম্যান্স কেমন থাকবে, তা ভবিষ্যতের বিষয়।
ঋদ্ধি ভারতের হয়ে নটি একদিনের ম্যাচ খেলেছেন। তাঁর ব্যাটিং গড় ১৩.৬৬। পাঁচটি ইনিংসে ব্যাট করার সুযোগ পেয়েছেন তিনি। নয় ম্যাচে তাঁর সর্বাধিক রান ১৬। শেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৪-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে।
সুযোগ পেলে সীমিত ওভারের ক্রিকেটেও যে ঋদ্ধি কম যান না, তার প্রমাণ আগেই পাওয়া গিয়েছে। ২০১৪-র আইপিএলের ফাইনালে সেঞ্চুরি করেছিলেন তিনি। পুরো টুর্নামেন্টেই তাঁর ব্যাটের দাপট দেখা গিয়েছিল।
ঋদ্ধি বলেছেন, ক্রিকেটাররা প্রত্যেক ফর্ম্যাটেই খেলতে চান। আমি প্রস্তুতি এজন্য নিই, যাতে আমি ভালো পারফর্ম করতে পারি। বাকিটা নির্বাচকদের ওপর নির্ভর করে। শুধু একদিনের ম্যাচ খেলার জন্য পরিশ্রম করি না।
আগামী বছর ভারতকে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে তাদের দেশে সিরিজ খেলতে হবে। এই সফর নিয়ে প্রশ্ন করা হলে ঋদ্ধি বলেছেন, ওই সফর নিঃসন্দেহে কঠিন হবে। কিন্তু দেশে ও দেশের বাইরে যে কোনও ধরনের চ্যালেঞ্জের একইভাবে মোকাবিলার লক্ষ্য রাখতে হবে। এখন তো ভারত বিদেশে টেস্ট জিতছে।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজে ভারতই ফেভারিট বলে মন্তব্য করেছেন ঋদ্ধি।

First Published: Wednesday, 13 September 2017 12:58 PM