রবিবার অস্ট্রেলিয়া সিরিজের দলগঠন, অশ্বিনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 10 September 2017 12:02 AM
রবিবার অস্ট্রেলিয়া সিরিজের দলগঠন, অশ্বিনের বিষয়ে সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা

নয়াদিল্লি: রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজের প্রথম তিনটি ম্যাচের জন্য ভারতীয় দল বেছে নেবেন নির্বাচকরা। এই দলে রবিচন্দ্রন অশ্বিনকে রাখা হবে কি না, সে বিষয়ে নির্বাচকরাই সিদ্ধান্ত নেবেন। এই অফস্পিনার এখন ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। দ্বিতীয় ডিভিশনে উরসেস্টারশায়ারের হয়ে চারটি ম্যাচ খেলার চুক্তি রয়েছে অশ্বিনের। তিনি এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন। ১২ থেকে ১৫ সেপ্টেম্বর লেস্টারশায়ারের বিরুদ্ধে এবং ২৫ থেকে ২৮ সেপ্টেম্বর ডারহামের বিরুদ্ধে ম্যাচ খেলার কথা রয়েছে অশ্বিনের। তাঁকে এই দুটি ম্যাচে খেলার অনুমতি দেওয়া হলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে পাওয়া যাবে না। সম্প্রতি অক্ষর পটেল ও যুজবেন্দ্র চাহাল ভাল পারফরম্যান্স দেখাচ্ছেন। তাই অশ্বিনকে কাউন্টি খেলার অনুমতি দিতে পারেন নির্বাচকরা।

বিসিসিআই-এর এক কর্তা বলেছেন, ‘উরসেস্টারশায়ারের সঙ্গে চার ম্যাচ খেলার চুক্তি রয়েছে অশ্বিনের। যদি দুটি ম্যাচ খেলার পরেই ওকে ডেকে পাঠানো হয়, তাহলে কাউন্টি ক্রিকেট খেলতে পাঠানোর উদ্দেশ্যই ব্যর্থ হবে। টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরাই সিদ্ধান্ত নিয়েছিলেন, অশ্বিনকে কাউন্টি ক্রিকেট খেলতে পাঠানো হবে।’

আগামী তিন মাসে ভারতীয় দল ১১টি একদিনের ম্যাচ, ৯টি টি-২০ ম্যাচ এবং তিনটি টেস্ট ম্যাচ খেলবে। বোলারদের উপর যাতে অতিরিক্ত চাপ না পড়ে, সেকথা মাথায় রেখেই নির্বাচকরা দল বেছে নেবেন বলে মনে করছে ক্রিকেট মহল। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম তিনটি ম্যাচে ভুবনেশ্বর কুমার বা জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দিয়ে উমেশ যাদব বা মহম্মদ শামিকে সুযোগ দেওয়া হতে পারে। ব্যাটিং বিভাগে অবশ্য বদলের সম্ভাবনা কম।

First Published: Sunday, 10 September 2017 12:02 AM