টেস্টে দ্রুততম ২,০০০ রান ও ২৫০ উইকেট অশ্বিনের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Friday, 4 August 2017 5:03 PM
টেস্টে দ্রুততম ২,০০০ রান ও ২৫০ উইকেট অশ্বিনের

কলম্বো: টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ২,০০০ রান ও ২৫০ উইকেট নেওয়ার নজির গড়লেন রবিচন্দ্রন অশ্বিন। আজ কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন অর্ধশতরান করেন অশ্বিন। এটি টেস্টে তাঁর ১১-তম অর্ধশতরান। এর ফলেই তিনি অসাধারণ রেকর্ড গড়লেন। রিচার্ড হ্যাডলি, ইমরান খান, ইয়ান বথামের মতো প্রাক্তন তারকাদের টপকে গেলেন অশ্বিন।

আজ দিনের শুরুতেই ফিরে যান গতকালের অপরাজিত শতরানকারী চেতেশ্বর পূজারা। এরপর অশ্বিনকে ব্যাট করতে পাঠান ভারতের অধিনায়ক বিরাট কোহলি। তাঁর ভরসার যোগ্য মর্যাদা দেন অশ্বিন। তিনি গতকালের অপর এক অপরাজিত শতরানকারী অজিঙ্ক রাহানের সঙ্গে মিলে ভারতের রান ৪০০ পার করে দেন। এরপর রাহানে ফিরে যাওয়ার পর ঋদ্ধিমান সাহার সঙ্গে জুটি বেঁধে ৩৮ রান যোগ করেন অশ্বিন। রঙ্গনা হেরাথের বলে লং অফের উপর দিয়ে দুর্দান্ত ছক্কা মেরে রেকর্ড গড়েন অশ্বিন।

ভারতের ৩৭-তম ক্রিকেটার হিসেবে টেস্টে ২,০০০ রান পূরণ করেন অশ্বিন। তাঁর আগে মাত্র তিনজন ভারতীয় ক্রিকেটার টেস্টে ডাবল করেছিলেন। কপিল দেব, হরভজন সিংহ ও অনিল কুম্বলের পর অশ্বিনও এই নজির গড়লেন। ৫১-তম টেস্টেই এই রেকর্ড গড়লেন তিনি। টেস্টে এখন অশ্বিনের নামের পাশে ২,০০৪ রান ও ২৭৯টি উইকেট।

First Published: Friday, 4 August 2017 5:03 PM