লাহৌরেই হয়েছিল জঙ্গি হামলা, সেখানেই ফের খেলতে যাবে শ্রীলঙ্কা?

By: Web Desk, ABP Ananda | Last Updated: Saturday, 9 September 2017 9:01 PM
লাহৌরেই হয়েছিল জঙ্গি হামলা, সেখানেই ফের খেলতে যাবে শ্রীলঙ্কা?

করাচি: সাড়ে আট বছরের বেশি সময় পরে ফের পাকিস্তান সফরে যেতে পারে শ্রীলঙ্কা। বিশ্ব একাদশের পাকিস্তান সফরে যদি কোনও গোলমাল না হয়, তাহলে ২৯ অক্টোবর লাহৌরে একটি টি-২০ ম্যাচ খেলবেন উপুল থরঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। পিসিবি সূত্রে এমনই জানা গিয়েছে।

শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের সূচি প্রকাশ করেছে পিসিবি। সংযুক্ত আরব আমিরশাহীতে ২৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে খেলা। দুটি টেস্ট, পাঁচটি একদিনের ম্যাচ এবং তিনটি টি-২০ ম্যাচ খেলবে দু দল। একটি টেস্ট ম্যাচ হবে দিন-রাতের এবং শেষ টি-২০ ম্যাচটি হওয়ার কথা লাহৌরে।

২০০৯ সালের মার্চে শেষবার পাকিস্তানের মাটিতে খেলেছিল শ্রীলঙ্কা। লাহৌরের গদ্দাফি স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলার জন্য যাওয়ার সময় শ্রীলঙ্কার টিমবাসে জঙ্গি হামলা হয়। এরপর থেকে আর কোনও প্রথমসারির ক্রিকেট দল পাকিস্তানে খেলতে যায়নি। যদিও এ বছরের ৫ মার্চ পাকিস্তান সুপার লিগের ফাইনাল ম্যাচ হয়েছে লাহৌরে। আগামী সপ্তাহে বিশ্ব একাদশ লাহৌরে খেলতে যাবে। এরপর শ্রীলঙ্কাও খেলতে গেলে পাকিস্তানে ফের নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেট হবে বলে আশা পিসিবি কর্তাদের। শ্রীলঙ্কার পাশাপাশি নভেম্বরে লাহৌরে তিনটি টি-২০ ম্যাচ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজকে রাজি করানোর চেষ্টা করছে পিসিবি।

রবিবার রাতে দুবাই থেকে লাহৌরে পৌঁছবে ফাফ দু প্লেসির নেতৃত্বাধীন বিশ্ব একাদশ। এই সফর উপলক্ষে অভিনব নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। হোটেল থেকে গদ্দাফি স্টেডিয়াম পর্যন্ত ক্রিকেটারদের জন্য থাকবে ৬-স্তরীয় নিরাপত্তা বলয়। কয়েকশো পুলিশকর্মী এবং আধাসেনা ও সেনাকর্মীরা ক্রিকেটারদের নিরাপত্তার জন্য মোতায়েন থাকবেন। রবিবার থেকে সাধারণ মানুষের জন্য গদ্দাফি স্টেডিয়ামের রাস্তা বন্ধ থাকবে।

First Published: Saturday, 9 September 2017 9:01 PM