কোহলির সঙ্গে সাব্বিরের তুলনায় ট্যুইটারে ঠাট্টার রোল

By: ABP Ananda, Webdesk | Last Updated: Tuesday, 5 September 2017 7:09 PM
কোহলির সঙ্গে সাব্বিরের তুলনায় ট্যুইটারে ঠাট্টার রোল

কলকাতা:  চট্টগ্রামে বাংলাদেশের বিরুদ্ধে চলতি সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন দুরন্ত হাফসেঞ্চুরি করেছেন সাব্বির রহমান। নাথন লিওনের ঘূর্নিতে বাংলাদেশের টপ অর্ডার ভেঙে পড়ার পর মুশফিকর রহমানের সঙ্গে জুটিতে প্রতিরোধ গড়ে তোলেন সাব্বির। ষষ্ঠ উইকেটে ১০৫ রান যোগ করেন মুশফিকর ও সাব্বির।

বাংলাদেশের দুই ব্যাটসম্যান দু ধরনের ব্যাটিং করেন। মুশফিকর ছিলেন অ্যাঙ্করের ভূমিকায়। অন্যদিকে সাব্বির সহজাত ভঙ্গিতে মারমুখী ব্যাটিং করেন। বেশ কিছু চিত্তাকর্ষক শট দেখা গিয়েছে তাঁর ব্যাটে। ৬২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। মুশফিকরের অর্ধশতরান আসে ১২৪ বল খেলে।

দিনের শেষে সাব্বির সম্পর্কে একটি তাত্পর্যপূর্ণ মন্তব্য করেন লিওন। তিনি বলেন, সাব্বির দুর্দান্ত প্লেয়ার। ও বিরাট কোহলির কথা আমাকে মনে করিয়ে দিয়েছে।

অসি স্পিনারের এই মন্তব্য সম্পর্কে প্রশ্ন করা হলে ২৫ বছরের সাব্বির বলেন, আমি বিরাট কোহলির মতো ব্যাটসম্যান হতে উঠতে পারি। সবকিছুই সম্ভব। কিন্তু অন্য কারুর সঙ্গে তুলনার পরিবর্তে দলের জন্য অবদান রাখাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।

সাব্বিরের এই মন্তব্য নিয়ে ট্যুইটারে হালকা হাসি ঠাট্টায় মেতেছেন কেউ কেউ। আবার কেউ কেউ সাব্বিরকে পরামর্শও দিয়েছেন।

একজনের মন্তব্য, ‘বড় স্বপ্ন দেখাটা খুবই প্রশংসার ব্যাপার। কিন্তু অনুগ্রহ করে এভাবে খুল্লামখুল্লা তা ঘোষণা করবেন না।কোহলি হওয়ার চেষ্টার থেকে ‘সাব্বির’ হওয়ার চেষ্টাটাই করুন’।


আর একজনের ট্যুইট- ‘ভাই, ফটোশপে হওয়া সম্ভব…!!’

অন্য এক ইউজারের কটাক্ষ, ‘ঘুম থেকে ওঠার সময় হয়ে গিয়েছে সাব্বির’।
<

একজনের পরামর্শ, ‘বিরাট কোহলি সেরা, কারণ তিনি সেরা হতে চেয়েছিলেন, তিনি অন্য কারুর মতো হতে চাননি’।

একজন লিখেছেন, ‘মাথা কাজ না করা…বোধহয় স্মিথের কাজ কাছ থেকে শিখেছে’।

অন্য একজনের ট্যুইট, ‘বক বক করার থেকে তাঁর মতো ধারাবাহিক পারফর্ম করলে সবকিছু সম্ভব’।


আর একজন লিখেছেন, ‘আমার মনে হয় না যে কোহলি, ধোনি বা ডিভিলিয়ার্সের মতো সফল হওয়ার খিদে আপনার রয়েছে। তাঁরা আপনার থেকে সম্পূর্ণ আলাদা’।

 

First Published: Tuesday, 5 September 2017 3:53 PM