অশ্বিন, জাডেজাকে বিশ্রাম, দলে ফিরলেন উমেশ, শামি

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 10 September 2017 2:16 PM
অশ্বিন, জাডেজাকে বিশ্রাম, দলে ফিরলেন উমেশ, শামি

নয়াদিল্লি: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম তিনটি ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা হল আজ। দলে ফিরলেন দুই পেসার মহম্মদ শামি ও উমেশ যাদব। বিশ্রাম দেওয়া হল দুই স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজাকে। শ্রীলঙ্কার বিরুদ্ধে সদ্যসমাপ্ত সিরিজের দল থেকে বাদ পড়েছেন একমাত্র শার্দুল ঠাকুর। কেদার যাদব শ্রীলঙ্কা সফরে রান না পাওয়ায় তাঁর দলে থাকা নিয়ে সংশয় ছিল। তবে বল হাতে ভাল পারফরম্যান্স দেখানোর জন্যই ফের সুযোগ পেয়েছেন কেদার।

অশ্বিনকে এই সিরিজের দলে রাখা হবে কি না, সেটা নিয়ে কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। এই স্পিনার এখন ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। দ্বিতীয় ডিভিশনে উরসেস্টারশায়ারের হয়ে চারটি ম্যাচ খেলার চুক্তি রয়েছে তাঁর। এখনও পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন। লেস্টারশায়ার ও ডারহামের বিরুদ্ধে ম্যাচ খেলবেন অশ্বিন। টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের ইচ্ছাতেই তিনি কাউন্টি ক্রিকেট খেলতে গিয়েছেন। সেই কারণেই সাম্প্রতিক সময়ে দেশের সেরা স্পিনারকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজের দলে রাখা হল না বলে বিসিসিআই সূত্রে খবর।

প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেছেন, ‘শ্রীলঙ্কা সফরে দলের পারফরম্যান্স দুর্দান্ত ছিল। অক্ষর পটেল, যুজবেন্দ্র চাহালের মতো যে ক্রিকেটাররা ভাল পারফরম্যান্স দেখিয়েছে, তাদের আরও সুযোগ দেওয়া হল। শক্তিশালী রিজার্ভ বেঞ্চ গড়ে তোলার চেষ্টা করছি আমরা।’

ভারতীয় দল- বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধবন, লোকেশ রাহুল, মণীশ পাণ্ডে, কেদার যাদব, অজিঙ্ক রাহানে, মহেন্দ্র সিংহ ধোনি, হার্দিক পাণ্ড্য, অক্ষর পটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও মহম্মদ শামি।

First Published: Sunday, 10 September 2017 2:16 PM