কেরিয়ারের শেষ একক ১০০ মিটার দৌড়ে জাস্টিন গ্যাটলিনের কাছে হার উসেইন বোল্টের

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 6 August 2017 6:38 PM
কেরিয়ারের শেষ একক ১০০ মিটার দৌড়ে জাস্টিন গ্যাটলিনের কাছে হার উসেইন বোল্টের

লন্ডন: এর চেয়ে দুর্ভাগ্যজনক অ্যান্টি-ক্লাইম্যাক্স বোধহয় আর হয় না! কেরিয়ারের শেষ একক ১০০ মিটার দৌড়ে তৃতীয় স্থানে শেষ করলেন জামাইকার কিংবদন্তী উসেইন বোল্ট। তিনি হেরে গেলেন নিষিদ্ধ মাদক নেওয়ার দায়ে নির্বাসিত হওয়ার পর ট্র্যাকে ফেরা মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাথলিট জাস্টিন গ্যাটলিনের কাছে। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০০ মিটার দৌড়ের ফাইনালে বোল্ট সময় করলেন ৯.৯৫ সেকেন্ড। ৯.৯৪ সেকেন্ড সময় করে দ্বিতীয় মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিশ্চিয়ান কোলম্যান। গ্যাটলিন সময় করেছেন ৯.৯২ সেকেন্ড। তবে জিতেও তাঁকে দর্শকদের কটূক্তি শুনতে হল। দর্শকদের অভিবাদনের মধ্যে দিয়েই বিদায় নিলেন বোল্ট।

৩০ বছর বয়সি বোল্ট কোনওদিনই দৌড়ের শুরুটা ভাল করতেন না। কিন্তু তারপর তিনি সবাইকে পিছনে ফেলে দিতেন। শেষ ১০০ মিটার দৌড়ের শুরুটাও ভাল করেননি বোল্ট। কিন্তু স্বভাববিরুদ্ধভাবে তিনি শেষটা ভাল করতে পারলেন না। ১২ তারিখ জামাইকার হয়ে ৪x১০০ মিটার রিলে দৌড়ে নামতে পারেন বোল্ট। তবে এককভাবে আর তাঁকে দৌড়তে দেখা যাবে না।

গ্যাটলিনের কাছে হারের জন্য খারাপ শুরুকেই দায়ী করেছেন বোল্ট। তিনি বলেছেন, ‘আমার দৌড়ের শুরুটাই হারিয়ে দিল। সাধারণত প্রতিটি রাউন্ডে শুরুটা ভাল হয়। কিন্তু এবার সেটা হল না। এবারের প্রতিযোগিতা কঠিন ছিল। নিজেকে ক্লান্ত মনে হচ্ছিল। তবে আমি অন্যান্য প্রতিযোগিতাগুলির মতোই এবারও নিজের সেরাটা দিয়েছি। সমর্থনের জন্য দর্শকদের ধন্যবাদ।’

First Published: Sunday, 6 August 2017 6:38 PM