ফিটনেসের চর্চায় আবার ছুটির দিন কী! ওটা তো ফাঁকিবাজি, বললেন কোহলি

By: ABP Ananda, Webdesk | Last Updated: Sunday, 10 September 2017 1:44 PM
ফিটনেসের চর্চায় আবার ছুটির দিন কী! ওটা তো ফাঁকিবাজি, বললেন কোহলি

নয়াদিল্লি:  ফিটনেস নিয়ে দারুন খুঁতখুতে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ফিটনেস নিয়ে যে তাঁর মাথাব্যাথা কতটা, তার প্রমাণ মিলল তাঁর কথায়। তিনি একদিনও জিমে ঘাম ঝরানো থেকে বিশ্রাম নিতে নারাজ। তাঁর সাফ কথা, এটা ফাঁকিবাজি ছাড়া অন্য কিছু নয়।
যাঁরা জিম করেন, তাঁরা অবকাশের দিনটিকে বিশ্রামের দিন হিসেবে মনে করেন। সারা সপ্তাহে এই দিনটির জন্য অপেক্ষা করে থাকেন জিম-অনুরাগীরা। কিন্তু কোহলির অভিধানে অবকাশ কথাটার কোনও অর্থই নেই। তিনি মনে করেন, ছুটির দিন মানেই অ্যাথলিটরা যদি দেদার জাঙ্ক ফুড ও উচ্চ ক্যালোরির খাবার খাওয়ার দিন ভেবে থাকেন, তাহলে তা ফাঁকিবাজির দিন ছাড়া অন্য কিছু নয়।
এ ব্যাপারে ট্যুইটারে একটা ছবি পোস্ট করেছেন কোহলি। ছবিতে ট্যুইটারে ঘাম ঝরাতে দেখা যাচ্ছে তাঁকে। ক্যাপশনে লিখেছেন, ‘বিশ্রাম দিবস মানে ফাঁকিবাজি দিবস। কঠোর পরিশ্রম কখনও বন্ধ করো না’।


সম্প্রতি দিল্লির একটি অনুষ্ঠানে এমনই মন্তব্য করেছিলেন কোহলি। তিনি বলেছিলেন, ‘আমরা নিজেদের কতদূর নিয়ে যেতে পারি, তা আমাদের বেশিরভাগেরই জানা নেই। হতে পারে কখনও সখনও না জেনেশুনেই নিজেদের ক্ষমতার মাত্র ৭০ শতাংশ পর্যন্ত পৌঁছতে পারে।তাই নিজেকে পুরোপুরি মেলে ধরতে না পারা পর্যন্ত নিজেকে এগিয়ে যাওয়া প্রয়োজন। উদাহরণ হিসেবে বলতে পারি, এখন যে রকম কঠোর অনুশীলন করছি, তাতে সম্ভবত আরও ১০ বছর খেলতে পারি’।

First Published: Sunday, 10 September 2017 1:44 PM