দেশে-বিদেশে জয়ের অভ্যাস গড়ে তুলেছি আমরা, বলছেন বিরাট

By: Web Desk, ABP Ananda | Last Updated: Sunday, 6 August 2017 7:50 PM
দেশে-বিদেশে জয়ের অভ্যাস গড়ে তুলেছি আমরা, বলছেন বিরাট

কলম্বো: দেশে হোক বা বিদেশে, ভারতীয় দল জয়ের অভ্যাস গড়ে তুলেছে। ধারাবাহিকতা বজায় রাখার জন্য ক্রিকেটাররা ক্ষুধার্ত। কলম্বোয় দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কাকে ইনিংস ও ৫৩ রানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জয়ের পর এমনই বললেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

এই নিয়ে টানা আটটি সিরিজ জিতল ভারত। ২০১৫ সালে শ্রীলঙ্কার মাটিতে ২-১ ফলে টেস্ট সিরিজ জিতেছিল ভারত। এবার তৃতীয় টেস্ট জিতে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার সুযোগ বিরাটদের সামনে। এ প্রসঙ্গে ভারতের অধিনায়ক বলেছেন, ‘ফের এখানে সিরিজ জিতে ভাল লাগছে। ২০১৫ সালে শেষবারও এখানে সিরিজ জিতেছিলাম। হোয়াইটওয়াশের সুযোগ অবশ্যই আছে। আমরা এখন আর দেশে ও বিদেশে টেস্ট ম্যাচকে আলাদাভাবে দেখি না। যেখানেই টেস্ট ম্যাচ হোক না কেন, জয়ই আমাদের লক্ষ্য থাকে। নিজেদের দক্ষতার উপর আস্থা থাকলে কোথায় খেলছি সেটা গুরুত্বপূর্ণ নয়। আমরা জয়ের অভ্যাস গড়ে তুলেছি। ভবিষ্যতে এই অভ্যাস ধরে রাখতে চাই।’

কলম্বো টেস্টে ব্যাটসম্যানদের পাশাপাশি বোলাররাও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন রবীন্দ্র জাডেজা। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন। বোলারদের এই পারফরম্যান্সের প্রশংসা করেছেন বিরাট। পাশাপাশি তিনি চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানেরও প্রশংসা করেছেন।

শ্রীলঙ্কার অধিনায়ক দীনেশ চান্ডিমাল স্বীকার করেছেন, দ্বিতীয় টেস্টে ভারত তাঁদের সবদিক থেকেই পর্যুদস্ত করেছে। প্রথম ইনিংসে তাঁদের ব্যাটিং পারফরম্যান্স ছিল অত্যন্ত হতাশাজনক। ১৮৩ রানে প্রথম ইনিংসে অলআউট হয়ে যাওয়ার ফলেই তাঁদের হারতে হয়েছে।

First Published: Sunday, 6 August 2017 7:50 PM